নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯/১০/২০২৩ ১০:৫৩ এএম

কক্সবাজার জেলার ছাত্র-সমাজের দীর্ঘদিনের প্রাণের দাবী কক্সবাজার বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) সুপারিশ ও মতামত প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে আনন্দ মিছিল করেছে উখিয়া কলেজ ছাত্রলীগ।

আজ ৮ আগস্ট ২০২৩ইং রবিবার সকালে উখিয়া কলেজ গেইট থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন ভবন প্রদক্ষিন করে প্রশাসিক ভবনের সামনে এসে সমাবেশে মিলিত হয়। উখিয়া কলেজ ছাত্রলীগ সভাপতি সাইদুল আমিন টিপু সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইসহাক মাহমুদের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক তারেক হোসেন মানিক। আরো উপস্থিত ছিলেন উখিয়া কলেজ ছাত্রলীগের ২য় বর্ষের সাবেক সভাপতি মিজানুর রহমান,কলেজ ছাত্রলীগ নেতা, মোহাম্মদ ইসমাইল, সাইফুল,অলি উল্লাহ্, ভুট্টো বড়ুয়া, সিরাজ, ওসমান, আকিব, শামীম, বাবু চৌধুরী, রেজাউল করিম, রাইহান, সোহেল, হুমায়ুন, সোহেল, রাব্বি, আনোয়ার, শায়লা শাবনাজ জুনি, নাইমা আক্তার, সারিকা আমিন রিপা, জান্নাতুল মাওয়া সহ উখিয়া কলেজ ছাত্রলীগের অসংখ্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারে উন্নয়ন ছাত্রসমাজ ও সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে ছাত্রলীগ”কে মাঠ পর্যায়ে অগ্রণী ভূমিকা পালন করার আহ্বান জানান।উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে ছাত্রসমাজের রায় স্মার্ট বাংলাদেশ বিনির্মানে মহানায়ক শেখ হাসিনার পক্ষে তথা নৌকার পক্ষে ভাট দেওয়ার আহ্বান জানান।

উখিয়া কলেজ ছাত্রলীগের সভাপতি সাইদুল আমিন টিপু বলেন, “শেখ হাসিনা সরকারের উন্নয়নের অংশ হিসেবে কক্সবাজার পাবলিক বিশ্ববিদ্যালয় উপহার কক্সবাজারের ছাত্রসমাজের জন্য বড় পাওয়া।কক্সবাজারের ছাত্রসমাজ মাননীয় প্রধানমন্ত্রীর কাছে গিয়ে ঋণী হয়ে থাকবে।

উল্লেখ্য, গত ৪ অক্টোবর কক্সবাজার বিশ্ববিদ্যালয়” নামে কক্সবাজারে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য সুপারিশ করে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মাঞ্জুরী কমিশন (ইউজিসি)। কমিশন থেকে বুধবার এ সুপারিশ ও মতামত প্রদান করা হয়।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ উখিয়া