ডেস্ক নিউজ
প্রকাশিত: ০৮/০১/২০২৪ ৫:০১ পিএম , আপডেট: ০৮/০১/২০২৪ ৫:০১ পিএম

মাদারীপুরের কালকিনিতে ঈগলের বিজয় মিছিলে বোমা হামলা চালিয়েছে নৌকার সমর্থকরা। সোমবার (৮ জানুয়ারি) বেলা ১১টার দিকে এ হামলা চালানো হয়। এতে ঈগল প্রতীকের প্রায় ২২ জন আহত হয়েছেন।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুল ইসলাম ।

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-৩ আসনে আওয়ামী লীগের আবদুস সোবহান মিয়াকে (গোলাপ) প্রায় ৩৫ হাজার ভোটে হারিয়ে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোসা. তাহমিনা বেগম জয়ী হন। আজ সকালে তাহমিনার সমর্থক আলীনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মিলন সরদারের নেতৃত্বে একটি বিজয় মিছিল বের করা হয়। মিছিলটি কালিগঞ্জ বাজার থেকে ফাঁসিয়াতলা বাজারের যাবার পথে ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও নৌকা প্রার্থীর সমর্থক শাহিদ পারভেজের কর্মীরা মিছিলে অতর্কিত হামলা চালায়।

এ সময় বেশ কয়েকটি হাতবোমা নিক্ষেপের ঘটনা ঘটে। এতে ইউপি সদস্যসহ অন্তত ২২ জন আহত হয়েছেন। পরে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

সহকারী সার্জন ডা. ফারহানা আফরোজ মুক্তা জানান, এখন পর্যন্ত আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২২ জন। এরমধ্যে দুইজনের অবস্থা সংকটপণ্য হওয়ায় তাদেরকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়েছে।

এ বিষয়ে তাহমিনা বেগম বলেন, আমি এ ঘটনার তীব্র নিন্দা জানায়। যারা হামলা করেছে তাদের আইনের আওতায় আনা হোক।

অভিযোগ অস্বীকার করে আলীনগর ইউনিয়নের চেয়ারম্যান শাহিদ পারভেজ বলেন, আমি এলাকায় নেই। তারা নিজেরাই এ বোমা বিস্ফোরণ ঘটিয়ে আমাদের ওপর দায় চাপাচ্ছে।

অতিরিক্ত পুলিশ সুপার কামরুল ইসলাম বলেন, নিরাপত্তার স্বার্থে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। হামলায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশ কাজ করছে।

পাঠকের মতামত

বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩

বান্দরবানের রুমা উপজেলার রনিন পাড়ার কাছে ডেবাছড়া এলাকায় কেএনএফের একটি আস্তানায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর ...

সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য সহকারী পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক ১

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য সহকারী নিয়োগের লিখিত পরীক্ষায় প্রক্সি দিয়ে উত্তীর্ণ হলেও মৌখিকে ধরা ...