প্রকাশিত: ০৮/০৬/২০১৬ ৮:০৫ এএম

b7-640x427উখিয়া নিউজ ডেস্ক::

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে প্রেমিক স্বামীর বাড়িতে ২ দিন যাবত প্রেমিকা স্ত্রী কর্তৃক অনশন ধর্মঘট পালন করে যাচ্ছে। ঘটনাটি ঘটেছে গত ৬ই জুন রাত ৮ টা থেকে ইউনিয়নের নারিচ বুনিয়া গ্রামের আলী চান্দের বাড়িতে।

ঘটনাস্থলে গিয়ে স্থানীয় লোকজন ও প্রেমিকা ঈদগাও এলাকার পালাকাটা গ্রামের বাসিন্দা মরহুম হাজী আব্দু শুক্করের কন্যার সাথে কথা বলে জানা যায়, গত ৩ মাস পূর্বে তারা উভয়ে মা-বাবার অজান্তে চট্টগ্রাম শহরে গিয়ে ইসলামী শরিয়ত মোতাবেক কাবিন নামা মূলে বিয়ে সম্পন্ন করে এবং দীর্ঘ ২ সপ্তাহ যাবত স্বামী-স্ত্রী হিসাবে ২ জনে চট্টগ্রামের একটি ভাড়া বাসায় অবস্থান করে।

ঘটনাটি পরে ফাঁস হয়ে যাওয়ায় মেয়ের পরিবার মেনে নিলেও স্বামীর পরিবার মানতে রাজি না হওয়ায় থানা-পুলিশ সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের মধ্যস্থতায় এক শালিশি বৈঠকে ১ মাসের মধ্যে তাকে স্ত্রীর মর্যাদা শশুর বাড়িতে নিয়ে যাওয়ার অঙ্গিকার প্রদান করে।

কিন্তু ১ মাস পার হয়ে গেলেও স্ত্রী হিসাবে উঠিয়ে নিয়ে না যাওয়ায় প্রেমিকা স্ত্রী নিজেই শশুর বাড়িতে চলে আসে গত সোমবার রাতে। এদিকে প্রেমিকা স্ত্রীর আসার খবর শুনে শাশুড় বাড়ির লোকজন স্বপরিবারে বাড়ি-ঘরে তালাবদ্ধ করে পালিয়ে যায় বলে জানায়।

বর্তমানে প্রেমিকা কর্তৃক শাশুড় বাড়ীর উঠানেই অনশন সহ অবস্থান ধর্মঘট পালন করে যাচ্ছে।

উক্ত ঘটনায় বাইশারী তদন্ত কেন্দ্রের সহকারী ইনচার্জ সোলাইমান ভূইয়া ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ইসলামি শরিয়া মোতাবেক বিয়ের পরও স্ত্রী তার অধিকার ফিরে পাচ্ছে না।

বর্তমানে শাশুড় বাড়ীর লোকজন তালাবদ্ধ করে পালিয়ে গেলেও প্রেমিকা তার অবস্থানে অনড় রয়েছে।

এ বিষয়ে স্থানীয় নব নির্বাচিত ইউপি সদস্য আব্দুর রহিম ও সমাজপতি নুরুল হাকিম বলেন, তারা বিষয়টি স্থানীয় ভাবে সমাধানের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। অন্যথায় বিষয়টি আইনের মাধ্যমে সমাধানের চেষ্টা চালাবেন বলে জানান।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...