উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯/১০/২০২৩ ৯:০১ এএম

কক্সবাজারের টেকনাফে গত ৯ মাসে রোহিঙ্গা ক্যাম্পসহ উপজেলা থেকে ৯২ জন অপহরণের শিকার হয়েছেন। এর মধ্যে ৪২ জন রোহিঙ্গা এবং ৫০ জন স্থানীয় বাসিন্দা।

সর্বশেষ রোববার টেকনাফের বাহারছড়া পাহাড়ি এলাকা থেকে মাহমুদুল হক (২৮) নামের এক যুবক অপহরণের পর মুক্তিপণ দাবির অভিযোগ উঠেছে।

রোববার (৮ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ভুক্তভোগী পরিবারের কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। এর আগে শনিবার সকালে উপজেলার বাহারছড়া ইউনিয়নের মারিশবনিয়া পাহাড় থেকে ওই যুবককে অপহরণ করা হয়। মাহমুদুল হক উপজেলার বাহারছড়া ইউনিয়নের মারিশবনিয়া গ্রামের আলী আহমদের ছেলে।

এসব তথ্য নিশ্চিত করেন টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ। তিনি বলেন, পুলিশ অপহৃত যুবককে উদ্ধারে অভিযান চালাচ্ছে। আশা করছি খুব দ্রুতই তাকে উদ্ধার করা সম্ভব হবে।

আইনশৃঙ্খলা বাহিনীর দেয়া তথ্য মতে, গত ৯ মাসে রোহিঙ্গা ক্যাম্পসহ টেকনাফ থেকে ৯২ জন অপহরণের শিকার হয়েছেন। এর মধ্যে ৪২ জন রোহিঙ্গা ও ৫০ জন স্থানীয় বাসিন্দা। সর্বশেষ গত ২৬ এপ্রিল নয়াপাড়া ক্যাম্পের তিন শিশু অপহরণের শিকার হন। পরে মুক্তিপণ দিয়ে তাদের উদ্ধার করা হয়।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ কক্সবাজার

টেকনাফের পৌর কাউন্সিলর মনিরুজ্জামানের সম্পদ জব্দ দুদকের মামলা

টেকনাফ পৌরসভার কাউন্সিলর মো. মনিরুজ্জামানের সম্পদ জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কক্সবাজার জ্যেষ্ঠ স্পেশাল ...

রাজাপালং ইউপি’র উপ নির্বাচনে প্রতীক পেলেন চার চেয়ারম্যান প্রার্থী

উখিয়ার রাজাপালং ইউপির উপ নির্বাচনে অংশ নেওয়া চার চেয়ারম্যান প্রার্থী নির্বাচনী প্রতীক পেয়েছেন। বৃহস্পতিবার (১১ ...

আইনি লড়াইয়ে প্রার্থীতা ফিরে পেলেন হুমায়ুন কবির চৌধুরী

উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের উপনির্বাচনে মহামান্য হাইকোর্টের রাযে কক্সবাজার জেলা নির্বাচন অফিস কর্তৃক বাতিলকৃত মনোনয়ন ...