উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ১০/১০/২০২৩ ৯:০৮ এএম

কক্সবাজারের টেকনাফ উপজেলায় পাহাড় থেকে অপহৃত যুবককে মাহমুদুল হককে (৩০) তিনদিনেও উদ্ধার করা সম্ভব হয়নি।

অপহরণকারী চক্র সোমবার (৯ অক্টোবর) দুপুরে পরিবারের সদস্যের কাছে ফোন করে মুক্তিপণের দাবি ২০ লাখ টাকা থেকে কমিয়ে আড়াই লাখ টাকা পরিশোধের কথা বলেছে। অন্যথায় হত্যা করে মরদেহ গুম করার হুমকি দিয়েছে।

বাহারছড়া ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য ফরিদ উল্লাহ ও অপহৃত যুবকের মা শামসুন্নাহার এমন তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার (৭ অক্টোবর) সকালে উপজেলার বাহারছড়া ইউনিয়নের মারিষবনিয়া পাহাড়ে কঞ্চি (ছোট গাছ) কাটতে গিয়ে ওই যুবক অপহরণের শিকার হন।

অপহৃত মাহমুদুল হক উপজেলার বাহারছড়া ইউনিয়নের মারিষবনিয়া গ্রামের আলী আহমদের ছেলে।

বাহারছড়া ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য ফরিদ উল্লাহ জানিয়েছেন, সোমবার সন্ধ্যা পর্যন্ত মাহমুদুলকে উদ্ধার করা সম্ভব হয়নি। শনিবার সকালে মাহমুদুল পাহাড়ে কঞ্চি সংগ্রহ করতে গিয়ে আর ফেরেননি। রোববার (৮ অক্টোবর) সকালে নিখোঁজ মাহমুদুলের পরিবারের কাছে অচেনা একটি মোবাইল নম্বর থেকে কল করে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছিল। কিন্তু সোমবার দুপুরে এসে কমিয়ে চাওয়া হয়েছে আড়াই লাখ টাকা। অপহৃত যুবকের মা শামসুন্নাহার ছেলেকে উদ্ধারের জন্য স্থানীয় প্রশাসনের সহায়তা চেয়েছেন।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলাম বলেন, পুলিশ ইতিমধ্যে অপহৃত যুবককে উদ্ধারের জন্য জোর তৎপরতা চালাচ্ছে।

গত সাড়ে ৯ মাসে টেকনাফের বিভিন্ন এলাকা থেকে ৮৭ জনকে অপহরণের ঘটনা ঘটেছে। এর মধ্যে ৪৩ জন স্থানীয় বাসিন্দা, বাকি ৪৪ জন রোহিঙ্গা। অপহরণের শিকার ব্যক্তিদের মধ্যে অন্তত ৩৯ জন মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন বলে ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে।

পাঠকের মতামত

বদির কাছে হারলেন স্ত্রী

কক্সবাজার ৪ (উখিয়া-টেকনাফ) আসনের সংসদ সদস্য শাহিন আক্তারকে ৩ ভোটে পরাজিত করে উখিয়ার মরিচ্যা পালং ...