প্রকাশিত: ২৯/০৫/২০১৬ ৬:৫০ এএম , আপডেট: ২৯/০৫/২০১৬ ৬:৫৩ এএম

এম.জিয়াবুল হক,চকরিয়া :

চকরিয়ায় রিক নামের একটি এনজি সংস্থার কার্যালয়ের ভেতর থেকে আনুমানিক ২৫বছর বয়সের এক মহিলা কর্মীর লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার সকালে থানা সেন্টারস্থ এনজিও অফিসের কর্মকর্তাদের জন্য খাবার তৈরী করতে ওই মহিলা কর্মী কার্যালয়ে আসেন। কিন্তু দুপুরে ওই অফিস থেকে তার লাশ উদ্ধার করা হয়। লাশ উদ্ধারের সময় মহিলার পরনের কাপড় অর্ধনগ্ন ও মুখে লালা বের হচ্ছিল বলে দাবি করেছেন স্থানীয় লোকজন। এ ঘটনায় স্থানীয় জনমনে রহস্যের সৃষ্টি হয়েছে। ঘটনার পর থেকে এনজিও কার্যালয়টি বন্ধ করে কর্মকর্তারা লাপাত্তা হয়ে যাওয়ায় ওই মহিলা কর্মীর পরিচয় জানা সম্ভব হয়নি। তবে স্থানীয় লোকজন জানিয়েছেন, নিহত মহিলার বাড়ি উপজেলা কৈয়ারবিল ইউনিয়নের দিককুল গ্রামে। তিনি এক সন্তানের জননী বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, চকরিয়া থানা সেন্টারস্থ চৌধুরী ভবনে রিক নামের একটি এনজিও অফিস রয়েছে। ওই অফিসে কর্মকর্তাদের জন্য প্রতিদিনের খাবার তৈরী করেন কৈয়ারবিল ইউনিয়নের ওই মহিলা কর্মী। শনিবার সকালেও তিনি অফিসে আসেন কর্মকর্তার জন্য খাবার তৈরী করতে। কিন্তু দুপুর ১২টার দিকে অফিসের ভেতর থেকে উদ্ধার করা হয় ওই মহিলার লাশ। পরে স্বজনরা তার লাশটি বাড়িতে নিয়ে যান। বিকালে তার দাফন হয়েছে।

এনজিও কার্যালয়ের ভেতর মহিলার মৃত্যুর ব্যাপারে জানতে শনিবার বিকালে ওই অফিসে গেলে বাইর থেকে তালাবদ্ধ পাওয়া যায়। কর্মকর্তারা অফিসে তালা লাগিয়ে চলে যাওয়ার কারনে এব্যাপারে বক্তব্য জানা সম্ভব হয়নি।

তবে ঘটনার সত্যতা নিশ্চিত করে কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের নতুন চেয়ারম্যান মক্কী ইকবাল হোসেন বলেন, এনজিও রিক কার্যালয়ে ওই মহিলা কর্মকর্তাদের খাবার তৈরীর কাজ করতো। তার বাড়ি কৈয়ারবিল ইউনিয়নের দিককুল গ্রামে। শনিবার কাজ করতে গিয়ে সেখানে তার মৃত্যু হয়েছে। পরিবারের বরাত দিয়ে ইউপি চেয়ারম্যান বলেন, মহিলার মৃত্যুর ঘটনাটি পরিবার সদস্যরা স্বাভাবিক বলে জানিয়েছেন।

পাঠকের মতামত

রোহিঙ্গা ক্যাম্পে পাঁচ মাসে ২৬ খুন

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা আশ্রয়শিবিরে খুন-অপহরণের মতো অপরাধ আশঙ্কাজনক হারে বেড়েছে। আশ্রয়শিবিরের নিয়ন্ত্রণ, আধিপত্য বিস্তার, মাদক ...

ছু'রি'কা'ঘাতে মৃ'ত্যুর পথযাত্রী যুবক,টাকা লুট অনিরাপদ ঘুমধুমের টিভি টাওয়ার গরুর হাট

কক্সবাজার-টেকনাফ মহাসড়ক লাগোয়া নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের টিভি টাওয়ার গরুর হাটে প্রতিনিয়তই ঘটছে অপ্রীতিকর ঘটনা। হাট ...