প্রকাশিত: ৩১/১০/২০১৭ ৯:৫৭ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১১:৩৯ এএম

উখিয়া নিউজ ডেস্ক::
রোহিঙ্গাদের ত্রাণ দিয়ে কক্সবাজার থেকে ফেরার পথে গতকাল সোমবার সকালে ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদীতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ছয় বন্ধুর। সকাল আটটার দিকে মাধবদী উপজেলার কান্দাইলে ঢাকা-সিলেট মহাসড়কে বাস-মাইক্রোবাস সংঘর্ষে তারা নিহত হন। একই দিন সকাল ১০টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের শিবপুরে বাস-লেগুনা সংঘর্ষে আরও তিনজন নিহত হয়েছেন। দুই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ২০ জন। তাদের মধ্যে হাসপাতালে ভর্তি করা হয়েছে ছয়জনকে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

কান্দাইলে নিহতরা হলেন সিলেটের বিয়ানীবাজার পৌরশহরের জামান প্লাজার রূপসী ফ্যাশনের স্বত্বাধিকারী স্থানীয় মাথিউরা গ্রামের রেজাউল করিম, পৌরশহরের শখ কসমেটিকসের স্বত্বাধিকারী ছোটদেশ গ্রামের খায়রুল বাশার খয়ের, তার ভাগ্নে মতিন ক্লথ স্টোরের স্বত্বাধিকারী শ্রীধরা গ্রামের জুবের আহমদ, কাকরদিয়া গ্রামের ব্যবসায়ী ইকবাল হোসেন, কসবার ব্যবসায়ী বাবুল হোসেন ও মাইক্রোবাস চালক বাবুল আহমদ।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ঢাকা থেকে ছয় বন্ধুকে বহনকারী সিলেটগামী মাইক্রোবাসের সঙ্গে কান্দাইলের রশিদের বাড়ি এলাকায় বিপরীত দিক থেকে আসা নারায়ণগঞ্জগামী একটি যাত্রীবাহী বাসের মুখোমুখী সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসটি দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই চারজন মারা যান। এ ঘটনায় আহত হন আরও ১৫ জন। হাসপাতালে নেওয়ার পথে আরও দুইজন মারা যান। দুর্ঘটনার কারণে মহাসড়কের উভয়পাশে ৫ কিলোমিটার দীর্ঘ যানজট সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহগুলো উদ্ধার করেন। পরে দুর্ঘটনাকবলিত গাড়ি সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইলিয়াছ জানান, নিহতরা সবাই মাইক্রোবাসের যাত্রী। প্রাথমিকভাবে পুলিশের ধারণা, মাইক্রোবাসের চাকা বিস্ফোরণ হয়ে এ দুর্ঘটনা ঘটেছে।

এদিকে সকাল ১০টার দিকে একই মহাসড়কের শিবপুর উপজেলার কারারচর বিসিক শিল্পনগরী এলাকার মদিনা জুটমিলের সামনে ঢাকা থেকে সিলেটগামী দিগন্ত পরিবহনের যাত্রীবাহী বাসের সঙ্গে নরসিংদী থেকে ইটাখোলাগামী একটি লেগুনার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে একজন নিহত হন। আহত অবস্থায় ৬ জনকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন আরও দুইজনের মৃত্যু হয়। নিহতদের মধ্যে দুইজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন শিবপুরের কারারচরের আরমান মিয়া (৫০) ও সৈয়দনগরের মাছুম বিল্লাহ (২৫)। ইটাখোলা হাইওয়ে পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

শিক্ষামন্ত্রীর শোক

৬ তরুণ সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ায় গভীর শোক প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। গতকাল এক শোকবার্তায় শিক্ষামন্ত্রী বলেন, এ দুর্ঘটনায় যারা নিহত হয়েছেন, তাদের পরিবারের অপূরণীয় ক্ষতি হলো। তিনি নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্য ও স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানান।

পাঠকের মতামত

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ট্রাক-টেম্পোর মুখোমুখি সংঘর্ষ, প্রাণ গেল দুজনের

চট্টগ্রামের পটিয়ায় মধ্যরাতে ট্রাক ও যাত্রীবাহী টেম্পোর মুখোমুখি সংঘর্ষে দুই যাত্রী নিহত হয়েছেন। সোমবার (২৪ ...

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে গ্রিনলাইনের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে বসতঘরে

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়ায় গ্রিনলাইনের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে বসতঘরে ঢুকে পড়েছে । এতে আহত হয়েছে চালক। ...

সেন্টমার্টিনের মানুষের মনের আতঙ্ক দূর করার আহ্বান ইবরাহিমের

সেন্টমার্টিনের মানুষের মনের আতঙ্ক দূর করতে পদক্ষেপ নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন কল্যাণ পার্টির চেয়ারম্যান ...

রামুতে ১১৭ জন কৃতি শিক্ষার্থীকে সংবর্ধিত করলো ‘প্রতিশ্রুতি’

কক্সবাজার জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. নাছির উদ্দিন বলেছেন, গুণগত শিক্ষাই শিক্ষার্থীদের স্বপ্নপূরণে এগিয়ে নেবে। ...