প্রকাশিত: ০৮/০৩/২০১৭ ৯:৩৯ এএম , আপডেট: ০৮/০৩/২০১৭ ৯:৪০ এএম

উখিয়া নিউজ ডটকম::

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৭ উপলক্ষে আয়োজিত বিতর্ক প্রতিযোগীতায় (উচ্চমাধ্যমিক) চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে দ্বিতীয় সেরা (একক) বিতার্কিক নির্বাচিত হয়েছে কক্সবাজারের মেধাবী ছাত্রী জাবিন বিনতে সেলিম। সে কক্সবাজার সরকারি মহিলা কলেজের প্রথম বর্ষ ব্যবসায় শিক্ষা শাখার ছাত্রী। জাবিন বিনতে সেলিম প্রথম আলো বন্ধুসভা কক্সবাজার সরকারি মহিলা কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক।

কলেজ সুত্র জানায়, গত ১৪ ফেব্রুয়ারি কক্সবাজার সদর উপজেলা পরিষদের সন্মেলন কক্ষে উপজেলা পযায়ের বিতর্ক প্রতিযোগীতা শুরু হয়। বিতর্কের বিষয়বস্তু ছিল ‘জাতির উন্নয়নে নারীর ক্ষমতায়ন গুরুত্বপুর্ন’। প্রতিযোগিতায় জেলার বিভিন্ন কলেজের মেধাবী শিক্ষার্থীরা অংশ নেয়। এতে প্রথম স্থান অধিকার করে জাবিন বিনতে সেলিম।

গত ২৫ ফেব্রুয়ারি কক্সবাজার সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে একই বিষয়ের ওপর জেলা পযায়ে বিতর্ক প্রতিযোগীতা হয়। তাতেও প্রথম স্থান অর্জন করে জাবিন বিনতে সেলিম।

গত ৩ মার্চ চট্টগ্রাম কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজ মিলনায়তনে অনুষ্টিত হয়েছে চট্টগ্রাম বিভাগীয় পযায়ে বিতর্ক প্রতিযোগীতা।চট্টগ্রাম, ফেনী, নোয়াখালী, কুমিল্লাসহ বিভাগীয় আটটি কলেজের শিক্ষার্থীরা এই বিতর্কে অংশ নেয়। প্রতিযোগীতার বিষয়বস্তু ছিল ‘প্রযুক্তির নেতিবাচক ব্যবস্থাই শিক্ষার্থীদের নৈতিক শিক্ষার পথে বাঁধা ’। এই প্রতিযোগীতায়ও কক্সবাজারের মেয়ে জাবিন বিনতে সেলিম দ্বিতীয় সেরা স্থানটি অর্জন করে কক্সবাজারবাসীর মুখ উজ্জল করেছে।

জাবিন বির্তক ছাড়াও আবৃত্তিতে জেলায় একাধিক পুরস্কার পেয়েছে।২০১০ সালে চট্টগ্রাম মিউনিসিপ্যাল হাইস্কুলে অনুষ্টিত ‘বোধন’র ছয় মাসের আবৃত্তি প্রশিক্ষণ সম্পন্ন করে সে।জাবিন বিনতে সেলিম কক্সবাজারের উখিয়া উপজেলার সোনারপাড়া ইউনিয়ন ভুমি অফিসের ভুমি সহকারী কর্মকর্তা সলিম উল্লাহর মেয়ে।

জাবিন বিনতে সেলিমের অসাধারণ সাফল্যে উৎফুল্ল প্রথম আলো বন্ধুসভার সদস্যরা।প্রথম আলো বন্ধুসভা জেলার শাখার সভাপতি কাজী মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিলসহ কমিটির অন্যান্য সদস্যরা জাবিনকে ফুলেল শুভেচ্ছা জানান।একইভাবে অভিনন্দন জানিয়েছে বন্ধুসভার কক্সবাজার সরকারি মহিলা কলেজ শাখার সভাপতি জেনিনা সাত্তার মুন্নি, সাধারণ সম্পাদক রাহিমা আকতার খুশিসহ সকল সদস্যরা।

কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মীর জাফর আহমদ বলেন, এই কলেজের মেধাবী ছাত্রী জাবিন বিনতে সেলিম চট্টগ্রাম বিভাগীয় পযায়ে বিতর্ক প্রতিযোগীতায় দ্বিতীয় সেরা নির্বাচিত হয়েছে।এতে আমরাও খুশি। বলতে গেলে জাবিন কক্সবাজারবাসীর মুখ উজ্জল করেছে। আমরা তার উজ্জল ভবিষ্যত আশা করি।

সম্পাদনায় ওবাইদুল হক চৌধুরী/সকাল ৮টা ৪০ মিনিটি

পাঠকের মতামত

উখিয়াবাসীর স্বপ্ন পূরণ করতে চাই – জাহাঙ্গীর কবির চৌধুরীর বিবৃতি

গণমাধ্যমে প্রকাশিত একটি সংবাদের প্রেক্ষাপটে নিজের ফেসবুক প্রোফাইলে বিবৃতি দিয়েছেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ...

ইসলামপুরে আটক রোহিঙ্গা যুবককে কুতুপালং ক্যাম্পে হস্তান্তর

জামালপুরের ইসলামপুরে অচেতন অবস্থায় উদ্ধার মো. রোবেল (২২) নামের সেই রোহিঙ্গা যুবককে কক্সবাজারের কুতুপালংয়ের ট্রানজিট ...