উখিয়া নিউজ ডটকম
প্রকাশিত: ০৫/১০/২০২২ ৬:১৬ পিএম

টেকনাফে বঙ্গোপসাগরে রোহিঙ্গাবাহী মালয়েশিয়াগামী ট্রলারডুবির ঘটনায় রোহিঙ্গা নাগরিকসহ ২৪ জনকে আসামি করে মামলা করা হয়েছে।

মঙ্গলবার (৪ অক্টোবর) রাতে টেকনাফ থানায় মামলা করেন বাহারছড়া তদন্ত কেন্দ্র পুলিশ ফাঁড়ির এসআই হুসনে মুবারক। এ মামলায় ২৪ জনকে এজাহারভুক্ত করে ১০-১৫ জনকে অজ্ঞাত আসামি দেখানো হয়েছে।

মামলার প্রধান আসামি শহিদ উল্লাহ। তিনি টেকনাফ সাবরাংয়ের কাটাবনিয়ার হাসান আলীর ছেলে।

এই মামলায় মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত আটক ছয়জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। আটক ছয়জনের মধ্যে রোহিঙ্গা ও স্থানীয় নাগরিক উভয়েই রয়েছেন।

তারা হলেন- উখিয়ার বালুখালী ক্যাম্পের মো. রশিদ একই ক্যাম্পের বাসিন্দা মো. শরীফ, কক্সবাজারের মহেশখালী কুতুবজুম গ্রামের বাসিন্দা মো. সেলিম, একই এলাকার কোরবান আলী, ঈদগাঁর হাজিপাড়ার মো. আবদুল্লাহ ও টেকনাফের কাটাবনিয়া এলাকার শহীদ উল্লাহ।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান জানান, ট্রলারডুবির ঘটনায় ২৪ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এর মধ্যে ট্রলারডুবিতে উদ্ধার রোহিঙ্গাসহ ছয়জনকে আটক দেখানো হয়েছে।

তিনি আরও জানান, বাকি আসামিদের ধরতে পুলিশের অভিযান চলছে। পাশাপাশি উদ্ধারকৃতদের আদালতের মাধ্যমে ক্যাম্পে পাঠানোর প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, মঙ্গলবার ভোরে অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া যাত্রাকালে কক্সবাজারের টেকনাফ উপকূলীয় বঙ্গোপসাগরে ট্রলার ডুবির ঘটনায় এখন পর্যন্ত তিন রোহিঙ্গা নারী ও এক শিশুসহ চারজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় মঙ্গলবার জীবিত অবস্থায় দালালসহ ৪৫ জনকে উদ্ধার করে কোস্ট গার্ড।

উদ্ধার হওয়াদের তথ্য মতে, এই ট্রলারে ৭০ জনের মত যাত্রী ছিল। সে হিসাবে এখনো ২৪ জন নিখোঁজ রয়েছে।

পাঠকের মতামত

কক্সবাজারে বাথরুমে ফেলে যাওয়া সেই নবজাতকের ঠাঁই হল নার্স মিনারার কোলে

কক্সবাজারের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাথরুম থেকে উদ্ধার হওয়া ২ দিনের ফুটফুটে নবজাতককে দত্তক নিলেন ...

ঈদগাঁওতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার ইউপি নির্বাচনে কারসাজি ও দুর্বৃত্তায়ন সহ্য করা হবেনা

আতিকুর রহমান মানিক, কক্সবাজার কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেছেন, দীর্ঘ আট বছর পর ...