উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯/১০/২০২৩ ৮:৫৯ এএম

কক্সবাজারে শৈবাল ফুড প্রোডাক্টস নামে একটি কারখানাতে অভিযান চালিয়ে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (৮ অক্টোবর) সকাল থেকে বিকাল পর্যন্ত কক্সবাজারের কলাতলীর সুগন্ধা পয়েন্ট সংলগ্ন লেগুনা বিচের পাশে মেজবান রেস্টুরেন্টের সামনের গলিতে শৈবাল ফুড প্রোডাক্টসের কারখানাতে এই অভিযান চালানো হয়।

অভিযান পরিচালনা করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট (উপ-পরিচালক) এএইচ এম আসিফ বিন ইকরাম।

অভিযুক্ত শৈবাল ফুড প্রোডাক্টসের মালিক জানান, তিনি ৮ বছর ধরে এ ব্যবসা করছেন। শহরের নামিদামি প্রায় ৩০টা হোটেল-রেস্টুরেন্টে তার তৈরি করা কাস্টার্ড, মিষ্টি দই, প্রোটিন খুচরা পাইকারি সরবরাহ করছেন। তার তৈরি করা প্রোডাক্টে বগুড়া থেকে লেভেল ছাড়া দই এনে শৈবাল ফুড এর স্টিকার মেরে বাজারজাত করে। এটাই তার সবচেয়ে বড় অপরাধ বলে তিনি স্বীকার করেন।

অভিযান পরিচালনাকারী ম্যাজিস্ট্রেট এ.এইচ এম আসিফ বিন ইকরাম বলেন, শৈবাল ফুড প্রোডাক্টস কারখানায় অভিযান চালিয়ে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পর্যটন শহরে যেভাবে অবৈধ খাবার তৈরি হচ্ছে সাধারণ মানুষ ও পর্যটকরা এসব খেয়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়ছে। এটা শরীরের জন্য অনেক ক্ষতিকর। তাই খাদ্য মন্ত্রণালয়ের নির্দেশে এ অভিযান পরিচালনা করা হচ্ছে। এ দৃশ্যমান অভিযান অব্যাহত থাকবে, কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানান তিনি।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ কক্সবাজার

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...