ডেস্ক নিউজ
প্রকাশিত: ১৯/০২/২০২৩ ৯:২৫ এএম , আপডেট: ১৯/০২/২০২৩ ২:৩৯ পিএম

মালিকের কুকুর আর কাস্টমারদের জন্য রান্না করা খাবার এক ফ্রিজে, একই সঙ্গে। বিষয়টি ভাবতেই গা শিউরে উঠে। লোমহর্ষক এই ঘটনাটি ঘটেছে চট্টগ্রাম মহানগরীর জুবলি রোডে অবিস্থত টাওয়ার ইন হোটেলের গ্রীণ চিলি রেস্টুরেন্টে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে এ ঘটনার কথা জানান চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন।

তিনি বলেন, শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত নগরীর জুবলি রোডে টাওয়ার ইন হোটেলে অভিযান চালানোর সময় এ পরিস্থিতি নজরে আসে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন বলেন, জেলা প্রশাসক স্যারের নির্দেশে আমরা শুক্রবার সন্ধ্যায় জুবলি রোডের টাওয়ার ইন হোটেলে অভিযান চালাই। হোটেল টাওয়ার ইন এবং তাদের মালিকানায় থাকা রেস্টুরেন্ট গ্রীণ চিলির কোনো ট্রেড লাইসেন্স তারা আমাদের দেখাতে পারেননি।

তিনি আরও বলেন, হোটেল টাওয়ার ইনের নিজস্ব রেস্টুরেন্ট গ্রীণ চিলির ফ্রিজে তাদের মালিকের কুকুরের খাবার মুরগীর হাড্ডি গ্রাহকদের খাবারের সঙ্গে সংরক্ষিত পেয়েছি। এছাড়া রান্না করা বাসি খাবার, কাঁচা মাছ একসঙ্গে ছিল। যা দেখে গা শিউরে উঠেছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন বলেন, অন্যদিকে সত্য ধামাচাপা দেওয়ার জন্য রেস্‌টুরেন্টটির সেফ (রাধুনি) একের পর এক মিথ্যা তথ্য দিয়ে ভ্রাম্যমাণ আদালতকে বিভ্রান্ত করার চেষ্টা করেছেন। হোটেলের ও রেস্টুরেন্টের লাইসেন্স না থাকায় এবং ভ্রাম্যমাণ আদালতে কাজে সহায়তা না করে ভুল তথ্য দিয়ে বিভ্রান্তির দায়ে ৩টি মামলায় ৪১ হাজার টাকা জরিমানা করা হয়।

লাইসেন্স বিহীন দীর্ঘদিন হোটেল ও রেস্তোরাঁ পরিচালনায় চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, লাইসেন্স বিহীন হোটেল বা রেস্টুরেন্ট পরিচালনার কোন সুযোগ নেই। এ বিষয়ে আগামীতে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...