প্রকাশিত: ০৭/০৯/২০১৬ ৮:০৮ এএম , আপডেট: ০৭/০৯/২০১৬ ৮:০৯ এএম

khaনিউজ ডেস্ক::

পবিত্র হজ পালনের উদ্দেশে বুধবার সৌদি আরব যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। লন্ডন থেকে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমান, প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথিসহ তাদের পরিবারের সদস্যরাও সৌদি যাচ্ছেন। তবে প্রয়াত আরাফাত রহমান কোকোর দুই মেয়ে জাহিয়া ও জাফিয়ার ভিসা পাওয়া নিয়ে কিছু জটিলতা রয়েছে। সব ঠিক থাকলে তারাও লন্ডন থেকে সৌদি আরব যাবেন।

বিএনপির এক নেতা জানান, খালেদা জিয়া হজ পালনের পাশাপাশি সেখানে সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের রাজকীয় মেহমান হিসেবে আতিথ্য গ্রহণ করবেন। এবার দলের চেয়ারপারসন দেশের সাধারণ নাগরিক ও ঢাকার বিদেশি কূটনীতিকদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে পারছেন না। এ সময় তিনি সৌদি থাকবেন।

সেখানে হজ পালনের পাশাপাশি খালেদা জিয়ার সঙ্গে দলের সাংগঠনিক বিষয় ও পারিবারিক যাবতীয় বিষয় নিয়ে আলোচনা করবেন তারেক। দেশে ফেরার পর বিএনপি চেয়ারপারসন দলের নীতিনির্ধারণী ফোরাম ও ২০ দলীয় জোটের নেতাদের সঙ্গে বৈঠক করে দলের পরবর্তী করণীয় ঠিক করবেন বলে সূত্র জানায়।

বুধবার বিকেল ৫টায় সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে খালেদা জিয়া ঢাকা ত্যাগ করবেন। বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস হজে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, সৌদি বাদশা সালমান বিন আবদুল আজিজের রাজকীয় অতিথি হিসেবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পরিবারের সদস্যরা এবার হজ পালন করবেন। লন্ডন থেকে তারেকও তার স্ত্রী-সন্তান নিয়ে বুধবারই জেদ্দার উদ্দেশে রওনা হবেন। খালেদা জিয়ার সঙ্গে সফরসঙ্গী হিসেবে থাকছেন চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ড. এনামুল হক চৌধুরী, বিএনপির তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ, তার একান্ত সচিব আবদুস সাত্তার, আলোকচিত্রী নুরুউদ্দিন আহমেদ ও গৃহকর্মী ফাতেমা বেগম।

হযরত শাহজালাল বিমানবন্দরে দলের সিনিয়র নেতারা তাকে বিদায় জানাতে উপস্থিত থাকবেন। তবে পবিত্র হজ পালন শেষে সৌদি থেকে খালেদা জিয়া কবে দেশে ফিরবেন সেই বিষয়ে বিএনপির পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

তারেকের শাশুড়ি ইকবাল মান্দ বানু, তার বড় মেয়ে শাহিনা খান জামান বিন্দু ও স্বামী সৈয়দ শফিউজ্জামানও এবার হজ করছেন। তারা মঙ্গলবার বিকেলেই ঢাকা থেকে রওনা হয়েছেন।

এরই মধ্যে সৌদি আরবে অবস্থান করছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান প্রমুখ।
– See more at: http://www.newsevent24.com/detail/event/28981#sthash.RCcpC66E.dpuf

পাঠকের মতামত

রোহিঙ্গাদের জন্য ৭ হাজার কোটি টাকা অনুদান ঘোষণা বিশ্বব্যাংক এমডির

রোহিঙ্গাদের জন্য ৬৫ কোটি ডলার অনুদান নিয়ে আলোচনা করেছেন বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) অ্যানা বেজার্ড। ...

নির্দেশনা না মানলে হাসপাতালের নিবন্ধন বাতিল -স্বাস্থ্যমন্ত্রীর

বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার পরিচালনায় স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখার ১০ দফা ...

বাংলাদেশ ঢাকায় আসছেন মার্কিন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আক্তার ঢাকা-ওয়াশিংটন সম্পর্ক এগিয়ে নেওয়ার বিষয়ে আলোচনার ...