প্রকাশিত: ০৭/০৮/২০১৬ ৯:২০ পিএম

ramu pic kajal (2) 07.08.16 [Max Width 320 Max Height 240]সোয়েব সাঈদ, রামু:;
রামু উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল বলেছেন, সন্ত্রাস-জঙ্গীবাদ দমন করে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার জন্য আওয়ামীলীগের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এখন বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে। দেশের অগ্রগতির এমন সময়ে ষড়যন্ত্রকারিরা বোমাবাজি, বিদেশী নাগরিকদের হত্যা করে দেশকে অস্থিতিশীল ও বর্হিবিশ্বে বাংলাদেশের সুনাম ক্ষুন্ন করার অপচেষ্টা চালাচ্ছে। জঙ্গী তৎপরতা রোধেও আওয়ামীলীগের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে ভুমিকা রাখতে হবে।

১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনে প্রস্তুতি এবং উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় সভাপতির বক্তব্যে সোহেল সরওয়ার কাজল এসব কথা বলেন।

গতকাল ৭ আগষ্ট (রবিবার) বিকাল তিনটায় রামু স্বপ্নপুরী কমিউনিটি সেন্টারে উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক সুজন শর্মার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রামু উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামসুল আলম মন্ডল, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হানিফ বিন নজির, মাস্টার নুরুল আমিন, নুর হোসেন, রতন মল্লিক, সুলতান আহমদ চৌধুরী, নুরুল ইসলাম বকুল, যুগ্ন সাধারণ সম্পাদক মৃনাল বড়–য়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক সন্তোষ বড়–য়া, বন ও পরিবেশ সম্পাদক কামাল উদ্দিন, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক এম জাফর আলম, শ্রম সম্পাদক অনুপম বড়–য়া, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. শফিকুল ইসলাম টুনু, সাংগঠনিক সম্পাদক সম্পাদক ইউনুচ রানা চৌধুরী, শেখ জুনায়েদ বিপ্লব ও নুরুল হক চৌধুরী, দপ্তর সম্পাদক আবুল কাশেম, সহ দপ্তর সম্পাদক হাকিম আলী, সাবেক সাধারণ সম্পাদক শামসুল আলম, নুর আহমদ, ফজল করিম, ফতেখাঁরকুল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ফিরোজ মিয়া, সাধারণ সম্পাদক আবদুর রহিম মুন্সী, খুনিয়াপালং ইউনিয়ন সভাপতি আবদুল হক, দক্ষিন মিঠাছড়ি ইউনিয়ন আহবায়ক জহুর আলম, গর্জনিয়া ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো. ইউসুফ, সাধারণ সম্পাদক শংকর শর্মা, কচ্ছপিয়া ইউনিয়ন সভাপতি সাবেক চেয়ারম্যান প্রার্থী জাকের আহমদ, সাধারণ সম্পাদক আবদুর রহিম, কাউয়ারখোপ ইউনিয়ন আহবায়ক মোহাম্মদ হোসেন, সদস্য সচিব সাইফুল ইসলাম, ঈদগড় ইউনিয়ন সভাপতি নুরুল আমিন, রশিদনগর ইউনিয়ন সভাপতি বজল ্আহমদ বাবুল, সাধারণ সম্পাদক সায়েম মো. শাহীন, জোয়ারিয়ানালা ইউনিয়ন সভাপতি কামাল বোরহান উদ্দিন আহমেদ শাহান, সাধারণ সম্পাদক মোশাররফ হোছাইন সিকদার, চাকমারকুল সভাপতি মাষ্টার শামসুল আলম, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভূট্টো, রাজারকুল ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি তারেক সরওয়ার, সাধারণ সম্পাদক সরওয়ার কামাল সোহেল প্রমূখ।

সভায় উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আগামী ১৫ ও ১৬ আগষ্ট এবং রামুর ১১টি ইউনিয়নে আওয়ামীলীগের উদ্যোগে ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালনের সিদ্ধান্ত গৃহিত হয়।

কর্মসূচির মধ্যে রয়েছে ১৫ আগষ্ট ভোর ছয়টায় কালো পতাকা উত্তোলন, জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, সকাল ৯ টায় জাতিরজনকের প্রতিকৃতিতে মাল্যদান, সকাল দশটায় শোক র‌্যালী, দুপুর ২টায় খতমে কোরআন ও দোয়া মাহফিল, ১৬ আগষ্ট সকাল দশটায় স্বপ্নপুরী কমিউনিটি সেন্টারে শোক দিবসের আলোচনা সভা। এসব কর্মসূচী সফল করতে দলের সর্বস্তুরের নেতাকর্মীদের ভুমিকা রাখার আহবান জানানো হয়।

সভায় উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি হানিফ বিন নজিরকে আহবায়ক, মাস্টার নুরুল আমিন, রতন মল্লিক, নুরুল ইসলাম সেলিম, ইউনুচ রানা চৌধুরী, নুরুল হক চৌধুরী, সুজন শর্মা, সরওয়ার কামাল সোহেল ও এম জাফর আলমকে সদস্য করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন পরিষদ গঠন করা হয়।

সভায় সম্প্রতি অনুষ্ঠিত ইউনিয়ন নির্বাচনে গর্জনিয়ায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মনোনীত চেয়ারম্যান প্রার্থীর কর্মী মনজুর আলম হত্যাকান্ড এবং মন্ডলপাড়ার বহুল আলোচিত হাসান হত্যাকান্ডসহ সংগঠিত সকল হত্যা ও চাঞ্চল্যকর অপরাধ কর্মকান্ডের সুষ্ঠু বিচার নিশ্চিত করার জন্য আইনশৃংখলা বাহিনীর প্রতি আহবান জানানো হয়।

এছাড়াও সভায় ১৫ আগষ্টকে কেন্দ্র করে যাতে কোন নেতাকর্মী বা বিভিন্ন সংগঠনের নামে কেউ চাঁদাবাজি করতে না পারে সেজন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়। এমনকি এধরনের কর্মকান্ডের কেউ লিপ্ত হলে তাকে আইনশৃংখলা বাহিনীর কাছে সোপর্দ করার জন্যও অনুরোধ জানানো হয়। সভায় রামু উপজেলা আওয়ামীলীগের কার্যকরী পরিষদ, বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদক সহ শতাধিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

রোহিঙ্গা ক্যাম্পে পাঁচ মাসে ২৬ খুন

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা আশ্রয়শিবিরে খুন-অপহরণের মতো অপরাধ আশঙ্কাজনক হারে বেড়েছে। আশ্রয়শিবিরের নিয়ন্ত্রণ, আধিপত্য বিস্তার, মাদক ...

ছু'রি'কা'ঘাতে মৃ'ত্যুর পথযাত্রী যুবক,টাকা লুট অনিরাপদ ঘুমধুমের টিভি টাওয়ার গরুর হাট

কক্সবাজার-টেকনাফ মহাসড়ক লাগোয়া নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের টিভি টাওয়ার গরুর হাটে প্রতিনিয়তই ঘটছে অপ্রীতিকর ঘটনা। হাট ...