প্রকাশিত: ২০/০৮/২০১৬ ৮:১১ এএম

Rangamat_attok_pic1উখিয়া নিউজ ডেস্ক::

রাঙামাটিতে উ তয়েন থি (৬৮) নামে মিয়ানমারের এক বৌদ্ধ ভিক্ষুককে আটক করেছে নিরাপতত্তাবাহিনী।শুক্রবার সন্ধ্যা ৬.২০ দিকে জেলার সদর বালুখালির উপজেলার রাজমনি পাড়া শান্তিরত্ম বৌদ্ধ বিহার থেকে তাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে মিয়ানমারের পরিচয়পত্র, বাংলাদেশী জন্ম নিবন্ধন সার্টিফিকেট, বিপুল পরিমাণ মিয়ানমারের মুদ্রা, বার্মিজ ভাষায় লিখিত বই উদ্ধার করা হয়।

তিনি ২০০৭ সাল থেকে পরিচয় গোপন করে বাংলাদেশে অবস্থান করছিলেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

পুলিশ সুত্রে জানা গেছে, শুক্রবার নিরাপত্তাবাহিনী একটি দল রাঙামাটি গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার রাজমনি পাড়ায় অবস্থিত শান্তিরত্ম বৌদ্ধ বিহারে অভিযান চালায়। এসময় উ তয়েন থি কে আটক করা হয়। এসময় তার কাছ থেকে উদ্ধারকৃত জিনিস হলো- মিয়ানমারের জাতীয় পরিচয় পত্র, ১.৪ লাখ কিয়াট (মিয়ানমারের মুদ্রা), একটি বাংলাদেশী জন্ম নিবন্ধন সার্টিফিকেট, ৫ হাজার বাংলাদেশী টাকা, বার্মিজ ভাষায় লিখিত ২ টি ডায়রি, একটি ফোন ইনডেস্ক, ১৬ টি বার্মিজ ভাষায় লিখিত বই, দুইটি সিডি, দুইটি ডিভিডি।

এব্যাপারে রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার মো. শহীদুল্লাহ হক এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অবৈধ অনুপ্রবেশ কারণে তার বিরুদ্ধে রাঙামাটি সদর থানায় থানায় মামলা করা হবে।

পাঠকের মতামত

১৫০ বাংলাদেশিকে ফিরিয়ে ২৮৫ সেনাকে নিয়ে ফিরবে মিয়ানমারের জাহাজ

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জা‌নি‌য়ে‌ছেন, বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ ও সেনাবাহিনীর ২৮৫ ...

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...