প্রকাশিত: ৩০/০৭/২০১৬ ৯:৫১ পিএম , আপডেট: ৩০/০৭/২০১৬ ১০:১২ পিএম

map2শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি::
নাইক্ষ্যংছড়ি সীমান্তে বুধবার কাঠুরিয়ার উপর মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনীর গুলি বর্ষণের ঘটনায় মামলা হয়েছে।  শনিবার বিকালে রামু ৫০ বিজিবির আওতাধীন আশারতলী বিওপি কমান্ডার মহিউদ্দিন বাদী হয়ে এ মামলাটি করেন। জানা গেছে, গত বুধবার বিকালে নাইক্ষ্যংছড়ি উপজেলার আশারতলী গ্রামের বাসিন্দা জসিম উদ্দিন (৩৫) ও নুরুল আমিন (৩০) নামে দুই ব্যাক্তি অন্যায় কাজের উদ্দেশ্যে সীমান্তে গেলে মিয়ানমারের ওপার থেকে তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে জসিম উদ্দিনের ডান হাতের বাহুর নিচে গুলিবিদ্ধ হয়। পরে নিকটাত্মীয়রা তাকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করায়।

এদিকে সীমান্তে মায়ানমার বিজিপির গুলি বর্ষণের ওই ঘটনার পর বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)’র ৫০ ব্যাটালিয়ানের আওতাধীন আশারতলী বিওপির কমান্ডার নায়েব সুবেদার মহিউদ্দিন বাদী হয়ে বাংলাদেশী তিন নাগরিকের বিরুদ্ধে মামলা করেছে।

নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: আবুল খায়ের জানান, সীমান্তে কাটা তার চুরি চেষ্টার অভিযোগে জসিম উদ্দিন, আবুল কালাম ও আবদুর রহিম নামে তিন ব্যাক্তির বিরুদ্ধে ৩৭৯, ৫১১ নং ধারায় মামলা করেছে বিজিবি। মামলা নং- ১৩/১৬।

জামছড়ি এলাকার বাসিন্দা ও মামলার সাক্ষী নুরুল আমিন ও আবদুর রহমান এ প্রতিবেদককে জানান- বিজিবির পক্ষ থেকে একটি মামলার জন্য তাদের কাছ থেকে সাক্ষ্য নেওয়া হয়েছে। ওই মামলায় জড়িত নয় এমন দুই ব্যাক্তিকে জড়ানো হয়েছে বলে তারা দাবী করেন।

বিশ^স্থ্য সূত্রে জানা গেছে, মিয়ানমারের পশ্চিম ছালিদং এলাকার বাসিন্দা আবদুর রহিম ও নূর আহাম্মদ নামে দুই ব্যাক্তি দীর্ঘদিন ধরে বাংলাদেশে এসে দৈনিক পত্রিকাসহ বিজিবির গুরুত্বপূর্ণ তথ্য মিয়ানমারে পাচার করে আসছে।

সীমান্তে বাংলাদেশী দুই নাগরিকের উপর গুলি বর্ষণের পর রামু ৫০ বিজিবির অধিনায়ক সাংবাদিকদের জানান- দুই ব্যাক্তি অন্যায় কাজের উদ্দেশ্যে সীমান্তে যাওয়ার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

পাঠকের মতামত

প্রকাশিত সংবাদ প্রসঙ্গে প্রান্তিক এনজিও’র প্রতিবাদ

স্ত্রী-কন্যা ছেড়ে সহকর্মীর সাথে অনৈতিক সম্পর্ক- প্রান্তিক এনজিও কর্মকর্তা শিরোনামে প্রকাশিত সংবাদ পরিবেশনের প্রতিবাদ প্রসঙ্গে। ...

‘কুকি স্টেট’ প্রতিষ্ঠায় বিরামহীন সহিংসতা কেএনএফের

বান্দরবানের থানচি-রুমা থেকে রাঙামাটির মিজোরাম সীমান্তবর্তী সাজেক পর্যন্ত পাহাড়ি অঞ্চলকে নিজেদের পূর্বপুরুষের আদি ভূমি মনে ...

নির্মম হত্যাকাণ্ডের শিকার বন কর্মকর্তা সাজ্জাদুজ্জামানের পরিবারকে ১৫ লাখ টাকা সহায়তা

পাহাড় কর্তনকারীদের কোনো ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের ...