প্রকাশিত: ৩০/০৭/২০১৬ ৯:৫১ পিএম , আপডেট: ৩০/০৭/২০১৬ ১০:১২ পিএম

map2শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি::
নাইক্ষ্যংছড়ি সীমান্তে বুধবার কাঠুরিয়ার উপর মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনীর গুলি বর্ষণের ঘটনায় মামলা হয়েছে।  শনিবার বিকালে রামু ৫০ বিজিবির আওতাধীন আশারতলী বিওপি কমান্ডার মহিউদ্দিন বাদী হয়ে এ মামলাটি করেন। জানা গেছে, গত বুধবার বিকালে নাইক্ষ্যংছড়ি উপজেলার আশারতলী গ্রামের বাসিন্দা জসিম উদ্দিন (৩৫) ও নুরুল আমিন (৩০) নামে দুই ব্যাক্তি অন্যায় কাজের উদ্দেশ্যে সীমান্তে গেলে মিয়ানমারের ওপার থেকে তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে জসিম উদ্দিনের ডান হাতের বাহুর নিচে গুলিবিদ্ধ হয়। পরে নিকটাত্মীয়রা তাকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করায়।

এদিকে সীমান্তে মায়ানমার বিজিপির গুলি বর্ষণের ওই ঘটনার পর বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)’র ৫০ ব্যাটালিয়ানের আওতাধীন আশারতলী বিওপির কমান্ডার নায়েব সুবেদার মহিউদ্দিন বাদী হয়ে বাংলাদেশী তিন নাগরিকের বিরুদ্ধে মামলা করেছে।

নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: আবুল খায়ের জানান, সীমান্তে কাটা তার চুরি চেষ্টার অভিযোগে জসিম উদ্দিন, আবুল কালাম ও আবদুর রহিম নামে তিন ব্যাক্তির বিরুদ্ধে ৩৭৯, ৫১১ নং ধারায় মামলা করেছে বিজিবি। মামলা নং- ১৩/১৬।

জামছড়ি এলাকার বাসিন্দা ও মামলার সাক্ষী নুরুল আমিন ও আবদুর রহমান এ প্রতিবেদককে জানান- বিজিবির পক্ষ থেকে একটি মামলার জন্য তাদের কাছ থেকে সাক্ষ্য নেওয়া হয়েছে। ওই মামলায় জড়িত নয় এমন দুই ব্যাক্তিকে জড়ানো হয়েছে বলে তারা দাবী করেন।

বিশ^স্থ্য সূত্রে জানা গেছে, মিয়ানমারের পশ্চিম ছালিদং এলাকার বাসিন্দা আবদুর রহিম ও নূর আহাম্মদ নামে দুই ব্যাক্তি দীর্ঘদিন ধরে বাংলাদেশে এসে দৈনিক পত্রিকাসহ বিজিবির গুরুত্বপূর্ণ তথ্য মিয়ানমারে পাচার করে আসছে।

সীমান্তে বাংলাদেশী দুই নাগরিকের উপর গুলি বর্ষণের পর রামু ৫০ বিজিবির অধিনায়ক সাংবাদিকদের জানান- দুই ব্যাক্তি অন্যায় কাজের উদ্দেশ্যে সীমান্তে যাওয়ার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...