প্রকাশিত: ১৫/০৮/২০১৬ ৯:৩৫ পিএম

Nc News-Sok Dibos-15-08-2016 [Max Width 320 Max Height 240]শামীম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি::
নাইক্ষ্যংছড়ি উপজেলায় যথাযোগ্য মর্যাদায় ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে সোমবার সকাল ৮টায় নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ চত্বর থেকে উপজেলা প্রশাসনের শোক র‌্যালী প্রধান সড়ক প্রদক্ষিণ করে আলোচনা সভায় মিলিত হয়। এর আগে বিভিন্ন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, রাজনৈতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহিদ মিনার চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন।

নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনের শোক দিবসে বক্তারা বলেছেন- এই ১৫ই আগষ্ট। জাতীর জন্য এক কলঙ্কময় দিন। জাতীয় শোক দিবস। ৪১ বছর আগে ১৯৭৫ সালের এই দিনে একদল বিপদগামী পাক হায়েনাদের প্রেতাত্মা তথা সেনাবাহিনীর একটি চক্রান্তকারী চক্র সপরিবারে হত্যা করে বাঙালী জাতীর জনক, হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান, বাঙালী জাতীর অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির জাতির প্রাণ পুরুষ। তিনি আমাদেরকে স্বাধীন পতাকা দিয়েছেন। বাঙালিকে আত্মপরিচয় নিয়ে স্বাধীনভাবে বাঁচার অধিকার দিয়েছেন। নিজের জন্য নয়, দেশের মানুষের অধিকার আদায়ের জন্যেই তিনি রাজনীতি করেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সাফায়াৎ মুহম্মদ শাহে দুল ইসলামের সভাপতিত্বে শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো: কামাল উদ্দিন, থানা অফিসার ইনচার্জ মো: আবুল খায়ের, ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসার আবু আহামদ, এমপি প্রতিনিধি আলহাজ্ব খায়রুল বাশার, উপজেলা সন্ত্রাস ও জঙ্গী প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক মো: শফি উল্লাহ, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহ্বায়ক তছলিম ইকবাল চৌধুরী, আওয়ামীলীগ নেতা উক্য মং চাক্ , ডা: মো: ইসমাইল, উপজেলা আওয়ামীলীগ সদস্য সচিব মো: ইমরান, ছৈয়দ আলম, নাইক্ষ্যংছড়ি সন্ত্রাস ও জঙ্গী প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও উপজেলা যুবলীগের সভাপিত মোঃ জসিম উদ্দীন, যুবনেতা আলী হোসেন মেম্বার, ক্যানু অং চাক্ , মহিলালীগসভানেত্রী জুহুরা বেগম, সাধারণ সম্পাদিকা ওজিফা খাতুন রুবি, ছাত্রনেতা নুরুল ইসলাম রাসেল প্রমুখ।

এদিকে ৪১তম শাহাদাতবার্ষিকী পালনের মধ্যে দিয়ে উপজেলা প্রশাসনের শহীদ মিনার চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউট সভাপতি ও উপ সহকারি কৃষি কর্মকর্তা দেবাশীষ ভট্টাচার্যের নেতৃত্বে পুষ্পমাল্য অর্পণ করেন সহ সভাপতি ও উপ সহকরি কৃষি কর্মকর্তা সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ও উপ সহকারি কৃষি কর্মকর্তা টিটন কুমার দে, উপ সহকারি কৃষি কর্মকর্তা শিমুল বড়–য়া পুষ্পমাল্য অর্পণের শেষে ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউটের সদস্যরা  অলাদা ভাবে শোক র‌্যালী করে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা প্রশাসনের শোক সভায় অংশ গ্রহন করেছেন বলে জানাযায়।

অন্যদিকে জাতীয় শোক দিবস পালন করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। মেডিকেল অফিসার ডা: মুবিনুল হক চৌধুরীর নেতৃত্বে র‌্যালীতে অংশ নেন রাধা গবিন্দ সরকার, ক্যাশিয়ার মুহাম্মদ আবুল কালাম, অফিস সহকারী মাওয়ে চাক, পরিসংখ্যানবিদ মাহাবুব প্রমুখ। এছাড়াও স্ব স্ব প্রতিষ্ঠানের উদ্যেগে বিভিন্ন অনুষ্ঠান মালার মধ্যদিয়ে দিবসটি পালন করেছে ঘুমধুম ইউনিয়ন আওয়ামীলীগ, সোনাইছড়ি ইউনিয়ন আওয়ামীলীগ, ইসলামী ফাউন্ডেশন, হাজী এম এ কালাম ডিগ্রী কলেজ, ছালেহ আহমদ সরকারী উচ্চ বিদ্যালয়, পশ্চিমকুল তুমব্রু ঘুমধুম সরকারী প্রাথমিক বিদ্যালয়, বাইশরী উচ্চ বিদ্যালয়, বাইশারী নারিচবুনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, সোনাইছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়, বাইশারী সরকারী প্রাথমিক বিদ্যালয়, বাইশারী মডেল কেজি স্কুল, বাইশারী শাহ্ নুরুদ্দীন দাখিল মাদ্রাসা, তুলাতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...