প্রকাশিত: ২৮/০৭/২০১৬ ৭:২৩ পিএম

13770481_1809945879224810_2472447109403778697_nআবদুর রহমান ::
কক্সবাজারের উখিয়া-টেকনাফের সাংসদ সদস্য আবদুর রহমান বদি ইয়াবা ব্যবসার সঙ্গে বিন্দুমাত্র সংশ্লিষ্টতা নেই বলে দাবি করেছেন। তিনি বলেছেন, যারা এসব কুৎসা রটাচ্ছোদের কাছে সঠিক তথ্য থাকলে সত্য প্রমাণ করুক, এটা আমি চাই। কোনো ইয়াবা ব্যবসায়ীর কাছ থেকে আমি একটি টাকাও নিইনি এবং এক কাপ চাও কাইনি। জনগণের ভালোবাসা ও উন্নয়ন কর্মকাণ্ড দেখে ঈষান্বিত হয়ে একটি কুচক্রি মহল তার বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত রয়েছে বলেও দাবি বদির।

বৃহস্পতিবার দুপুর ৩ টার দিকে টেকনাফ উপজেলা পরিষদ হল রুমে মাসিক আইন-শৃঙ্খলা ও জঙ্গি সন্ত্রাস-নাশকতা সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন। সভায় সভাপত্বি করেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফিউল আলম। সাংসদ বদি বলেন, টেকনাফ উপজেলায় প্রতিটি ওর্য়াডে জঙ্গি সন্ত্রাস-নাশকতা প্রতিরোধ কমিটি করা হচ্ছে। পাশাপশি টেকনাফকে ইয়াবা মুক্ত করতে স্থানীয় জনগনসহ সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।
এমপি বদি পুলিশের উদ্দেশ্য বলেন, টেকনাফ থানার কিছু এসআই ইয়াবা ব্যবসায়ীদের সাথে আতাত করে ঘুষ বাণিজ্য চালিয়ে যাচ্ছেন। ওইসব পুলিশের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নিতে নির্দেশ দেন টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল মজিদকে।
এমপি বদি আরো বলেন, ট্রগ্রামের বাসিন্দারা বর্তমানে টেকনাফে কাপড়ের দোকানের ব্যবসার আড়ালে ইয়াবা ব্যবসা করায় টেকনাফের সুনাম ক্ষুন্ন করছেন। এর মধ্যে এমন লোক আছে কোটি টাকার উপরে ঘরবাড়ি, গাড়ি ও দোকান রয়েছে। এদর বিরুদ্ধেও তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানান। টেকনাফে ৯০% উন্নয়ন করা হয়েছে আর মাত্র অল্প কিছু কাজি বাকি রয়েছে। তা অতি শ্রীগ্রই শেষ করা হবে বলে জানান তিনি। সাংবাদিকদের পাশে ছিলাম, সব সময় থাকব। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করা কলম সৈনিকদের মূল দায়িত্ব সেদিকে নজর রাখতে হবে। সংবাদ লিখনির মাধ্যমে সমাজ ও দেশের উন্নয়ন ও পরিবর্তন আনা সম্ভব। তাই প্রতিটি বিষয়ে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করার জন্য সাংবাদিকদের আহ্বান জানান সাংসদ বদি।

এসময় বক্তব্য ছিলেন, টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আহমদ, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) জাহিদ ইকবাল, টেকনাফ থানার ওসি আবদুল মজিদ, উপজেলা ভাইচ চেয়ারম্যান মো. রফিক উদ্দিন, মহিলা ভাইচ চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ নসুর আহমেদ আনোয়ারী, হ্নীলা ইউপি চেয়ারম্যান এইচ কে আনোয়ার, টেকনাফ সদর ইউপি চেয়ারম্যান মো. শাহাজান মিয়া, সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন, বাহারছড়া ইউপি চেয়ারম্যান আজিজ উদ্দিন বিভিন্ন সংস্থার কর্মকর্তা ও সংবাদ কর্মি  গিয়াস উদ্দিন ভুলু প্রমুখ।

পাঠকের মতামত

কক্সবাজারে ১৪ আর্মড ব্যাটালিয়নের সাবেক পুলিশ কর্মকর্তা লিয়াকতের বরখাস্তের আদেশ প্রত্যাহার

পুলিশ কর্মকর্তা লিয়াকতের বরখাস্তের আদেশ প্রত্যাহার কক্সবাজারের ১৪ আর্মড ব্যাটালিয়নের সাবেক সহকারী পুলিশ সুপার লিয়াকত ...

আমেরিকায় এমন সহিংসতার স্থান নেই, এটা ক্ষমা করা যায় না : বাইডেন

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমাবেশে হামলার ঘটনা ঘটেছে। এতে সাবেক এই রিপাবলিকান প্রেসিডেন্ট কানে ...

ফতেখাঁরকুল ও রাজাপালং ইউপি নির্বাচন : অপরাধের বিচার করতে ২ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ

আগামী ২৭ জুলাই শনিবার অনুষ্ঠিতব্য কক্সবাজারের রামু উপজেলার ফতেখাঁরকুল ও উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়ন পরিষদের ...

দুই রোহিঙ্গা জাতীয় পরিচয়পত্র বানাতে ভৈরবে এসে আটক

জাতীয় পরিচয়পত্র বানাতে আজ বৃহস্পতিবার দুপুরে কিশোরগঞ্জের ভৈরব উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে এসেছিলেন দুজন রোহিঙ্গা। ...