প্রকাশিত: ২৯/০৮/২০১৬ ১০:২০ পিএম

t29h-640x185টেকনাফ প্রতিনিধি::

টেকনাফের হোয়াইক্যংয়ে একটি লোকজন যাতায়াতকারী রাস্তার মালিকানা নিয়ে দু‘পক্ষের সংঘর্ষে স্কুলের নাইটগার্ড-দপ্তরী রক্তাক্ত ও বিএনপি নেতা জুনাইদ আলী চৌধুরী আহত হয়েছে। লাঞ্চিত হয়েছে শিক্ষিকা। আহতদের উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে। স্থানীয় এমপি ঘটনাস্থল পরিদর্শন করে পরিস্থিতি শান্ত করেন।

জানা যায়-হোয়াইক্যংয়ের প্রয়াত বিএনপি নেতা মোস্তাক আহমদ চৌধুরীর বরফ কলের পাশ দিয়ে আলহাজ্ব আলী-আছিয়া স্কুল ও পাশ্ববর্তী গ্রামের লোকজন চলাচলের একটি রাস্তার মালিকানা নিয়ে দু‘পক্ষের মধ্যে বিরোধ চলে আসছে। তা নিয়ে স্থানীয় এমপির শরণাপন্ন হয়ে উভয়পক্ষকে বসে সৃষ্ট সমাস্যা সমাধানের পরামর্শ প্রদান করেন।

এদিকে জুনাইদ আলী চৌধুরী জমির মালিকানা দাবী করে ঐ রাস্তা ঘেঁেষ দোকান নির্মাণ করতে চাইলে ২৯আগষ্ট সকাল ১১টারদিকে আলী আছিয়া স্কুলের শিক্ষার্থীরা মানব বন্ধন করে।

খবর পেয়ে আওয়ামী লীগ নেতা জাফর আলম চৌধুরীসহ লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেন। এরপর বিকাল আড়াইটারদিকে উত্তেজনাকর পরিস্থিতিতে কথা কাটাকাটির জেরধরে স্কুলের রাস্তা তৈরীর কাজ করতে চাইলে বাঁধা দেওয়ায় দু‘পক্ষের মধ্যে দফায় দফায় হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটে। এতে মিস্ত্রী ছিদ্দিক আহমদের পুত্র মনু মিয়া (৪৫),দপ্তরী আবুল হাশেমের পুত্র নুরুল হক (২৬)রক্তাক্ত ও বিএনপি নেতা জুনাইদ আলী চৌধুরী আহত হয়।

আলী-আছিয়া স্কুলের সিনিয়র সহকারী শিক্ষিকা শামীম আরা স্বপ্নাকে শারীরকভাবে লাঞ্চিত করা হয়েছে বলে দাবী করেন।তাদের দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা হাসপাতাল ও স্থানীয় ক্লিনিকে চিকিৎসার জন্য নেওয়া হয়।

দু‘পক্ষের মধ্যে সংঘর্ষ ও উত্তেজনার সংবাদ পেয়ে স্থানীয় আব্দুর রহমান বদি ঘটনাস্থল পরিদর্শন করে উভয়পক্ষের সাথে কথা বলেন। এরপর জনস্বার্থের বিষয়ে উভয়পক্ষকে এগিয়ে আসার আহবান জানিয়ে দু‘পক্ষকে শান্ত করেন।

স্থানীয় পুলিশ ফাঁড়ির আইসি মাসুদ মুন্সী রাস্তার বিষয় নিয়ে দু‘পক্ষের মধ্যে সংঘর্ষের সত্যতা স্বীকার করে এমপি আব্দুর রহমান বদির হস্তক্ষেপে সৃষ্ট সমস্যার সমাধান হয়েছে বলে জানান। এরফলে হোয়াইক্যং বাজারবাসী বড় ধরনের সংঘাত থেকে রেহাই পেল।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...