প্রকাশিত: ২৩/০৬/২০১৬ ১০:১৯ পিএম

হাম্মদ জাহাঙ্গীর আলম/সাদ্দাম হোসাইন:টেকনাফে ক্ষমতাসীন আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠা বার্ষিকীর কোন ধরনের কর্মসূচী পালিত না হওয়ায় তৃণমূল নেতাকর্মীরা ক্ষুদ্ধ হওয়ার পাশাপাশি নেতা-কর্মীদের ইতিহাস জ্ঞান নিয়ে প্রশ্ন উঠছে।
২৩জুন ঐতিহ্যবাহী বাংলাদেশ আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠা বার্ষিকী। দেশের প্রত্যন্ত এলাকায় যথাযোগ্য মর্যাদায় পালিত হলেও টেকনাফ উপজেলার ৬টি ইউনিয়ন ও একটি পৌরসভায় আওয়ামী লীগ ও কোন অঙ্গ-সংগঠনের উদ্যোগে এই কর্মসূচী পালিত হয়নি। এই ব্যাপােের টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সাংসদ অধ্যাপক মোহাম্মদ আলী বলেন-এই বিষয়ে আমি অবগত ছিলাম কিন্তু অসুস্থা ও রমজানের কারণে আনুষ্ঠানিকভাবে পালন করা হয়নি। এছাড়া দলের মধ্যে চরম গ্রæপিং এবং অনেকে বহিস্কৃত হওয়ার কারণে এই দিবসটি পালন করা হয়নি। পৌর আওয়ামী লীগের সভাপতি জাবেদ ইকবাল জানান উপজেলা আওয়ামী লীগের সিদ্বান্ত না পাওয়ায় পালন করা হয়নি।
সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গুরা মিয়া বলেন-রমজানের কারণে ঘরোয়াভাবে পালন করেছে বলে দাবী করলেও সরেজমিনে কোন কার্যক্রম চোখে পড়েনি। তবে তিনি আরো বলেন বর্তমান এমপি আব্দুর রহমান বদি ও উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ দলীয় মনোনয়নে নির্বাচিত হলেও কোন পদক্ষেপ নেয়নি। হ্নীলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিকদার বলেন-এই উপলক্ষ্যে আগামী ৩/৪দিনের মধ্যে একটি ইফতার মাহফিলের আয়োজন করা হবে। শাহপরীর দ্বীপ সাংগঠনিক ইউনিট সভাপতি আলহাজ্ব সোনা আলী বলেন পারিবারিক কাজে কক্সবাজার থাকায় প্রতিষ্ঠা বার্ষিকী পালন না করার বিষয়টি স্বীকার করেন। একইভাবে ইউপি নির্বাচনে সাবরাংয়ের সভাপতি,সেক্রেটারী বহিস্কৃত হওয়ায় আপাতত দলীয় কার্যক্রম বন্ধ হওয়ায় কোন কর্মসূচী পালন হয়নি। এতে কয়েকজন ত্যাগী নেতা ক্ষোভের সুরে বলেন সবাই লুটপাটের ওস্তাদ হওয়ায় এখন দলের ইতিহাস পর্যন্ত ভূলে গেছে।একইভাবে হোয়াইক্যং-বাহারছড়ায় ও সেন্টমার্টিনে দলীয় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত না হওয়ায় সর্বস্তরের নেতা-কর্মীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...