প্রকাশিত: ৩০/০৯/২০১৬ ১০:১২ পিএম , আপডেট: ৩০/০৯/২০১৬ ১০:১২ পিএম

pic-ukhiya-130-09-16ফারুক আহমদ, উখিয়া::
জাতীয়তাবাদী দল (বিএনপি) স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আ স ম হান্নান শাহের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে কক্সবাজার জেলা বি.এন.পির সভাপতি সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী বলেছেন দেশে সংকটময় ও দুঃসময়ে তার মৃত্যুতে জাতির অপূরণীয় ক্ষতি হয়েছে। যা কখনো পূরণ হওয়ার নই। তিনি আরও বলেন হান্নান শাহ একজন সৈনিক ছিলেন না। তিনি সত্যিকার অর্থে একজন গণতন্ত্রের সাহসিক সৈনিক ছিলেন। বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনে তার ভূমিকা চিরকাল স্মরণীয় হয়ে থাকবে।

শুক্রবার বিকেলে উখিয়া উপজেলা বিএনপি আয়োজিত শোক ও দোয়া মাহফিলে প্রধান অথিতির বক্তব্যে সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী আরও বলেন বিএনপির রাজনীতিতে হান্নান শাহ ছিলেন নিবেদিত প্রাণ।

বিশেষ করে ওয়ান ইলেভেনের পরিবর্তিত পরিস্থিতিতে অনেক নেতা সেনা শাসিত সরকারের চাপে দলের বিপক্ষে অবস্থান নিয়েছিলেন ঠিক সেই সময় নিজের জীবণ বিপন্ন করে হান্নান শাহ বিএনপি এবং জিয়া পরিবারের পক্ষে অবস্থান নিয়েছিলেন। জেল-জুলুম হুমকি-ধমকিতে ও তিনি অগণতান্ত্রিক শক্তির কাছে মাথা-নত করেন নি। তিনি আরও বলেন বিএনপির পক্ষে বাংলাদেশের মানুষের পক্ষে ও গণতন্ত্রের পক্ষে তিনি মৃত্যুও আগ পর্যন্ত সাহসিক ভূমিকা পালন করেছেন। আমরা তার আতœার মাগফেরাত কামনা করছি।

উখিয়ার কোটবাজারে বিএনপির সভাপতি ও উখিয়া উপজেলা চেয়ারম্যন সরওয়ার জাহান চৌধুরীর সভাপতিত্তে¦ অনুষ্টিত স্মরণ সভায় বক্তব্য রাখেন উখিয়া বিএনপির সাধারণ সম্পাদক উখিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ চৌধুরী,কেন্দ্রীয় যুবদলের সদস্য এম. মোক্তার আহমদ, কক্সবাজার জেলা যুবদলের সাধারণ সম্পাদক পৌর প্যানেল মেয়র জিসান উদ্দিন জিসান, বিএনপির সহ-সভাপতি সাবের আহমদ, সাংগঠনিক সম্পাদক সাবেক চেয়ারম্যান নুরুল কবির চৌধুরী, যুগ্ন সম্পাদক এসএম এনামূল হক, সহ-সম্পাদক ডাঃ নাসির উদ্দিন, সহ দপ্তর সম্পাদক সেলিম সিরাজী, জেলা যুবদলের সহ-সাধারণ সম্পাদক হারুণ-অর রশিদ, সহ- দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম, উখিয়া যুবদলের আহবায়ক এম গফুর উদ্দিন, সদস্য সচিব সাইফুল ইসলাম, উখিয়া ছাত্রদলের সভাপতি রিদুয়ান সিদ্দিকি ও সাধারণ সম্পাদক আরফাত চৌধুরী। পরে হান্নান শাহ রুহের মাগফেরাত কামনায় বিশেষ মুনাজাত করা হয়।

পাঠকের মতামত

যেভাবে ভুয়া জন্মসনদ এনআইডি ও পাসপোর্ট পাচ্ছে রোহিঙ্গা ও দাগি আসামিরা

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের সাদিয়া সুলতানা সাথি। পেশায় গৃহিণী। বিদেশ যাওয়ার কোনো স্বপ্ন নেই। নেই পাসপোর্টও। গৃহিণী ...

রাঙ্গামাটিতে স্পিডবোটে সন্তান প্রসব, ১০ হাজার টাকা পুরস্কার ও আজীবন যাতায়াত ফ্রি

গত রবিবার (২৫ ফেব্রুয়ারী) কাপ্তাই হ্রদে স্পিডবোটে এক শিশুর জন্ম হয়েছে। এঘটনায় ওই মা-শিশুর আজীবন ...