প্রকাশিত: ২৮/০৮/২০১৬ ১০:১৯ পিএম

Cox-Jomiat-Pib-04-696x368সংবাদ বিজ্ঞপ্তি:
সন্ত্রাস, জঙ্গিবাদ ও নাশকতার বিরুদ্ধে অবস্থান নিয়েছে কক্সবাজারের মাদরাসা শিক্ষকরা। মাদরাসা শিক্ষকদের একমাত্র অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছিন কক্সবাজার জেলা শাখার ব্যানারে রবিবার (২৮ আগস্ট) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সকাল ১১টায় অনুষ্ঠিত এই মানববন্ধনে জেলার বিভিন্ন মাদরাসার অধ্যক্ষ ও শিক্ষকদের অংশ গ্রহণ ছিল লক্ষণীয়।

সংগঠনের জেলা সভাপতি অধ্যক্ষ মাওলানা কামাল হোছাইনের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন- অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ জাফরুল্লাহ নূরী, অধ্যক্ষ মাওলানা ফরিদ আহমদ চৌধুরী, অধ্যক্ষ মাওলানা কফিল উদ্দিন ফারুক, অধ্যক্ষ মাওলানা মুহিব্বুল্লাহ, অধ্যক্ষ মাওলানা আবুল হাছান আলী, অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ ওমর হামজা, অধ্যক্ষ মাওলানা আইয়ুব, অধ্যক্ষ মাওলানা রুহুল কুদ্দুছ আনোয়ারী, অধ্যক্ষ মাওলানা আমির হোছাইন, অধ্যক্ষ মাওলানা ইলিয়াছ ও দৈনিক ইনকিলাবের কক্সবাজার আঞ্চলিক প্রধান সাংবাদিক শামসুল হক শারেক প্রমুখ।

সবার কণ্ঠে একটিই উচ্চারণ, ‘ইসলামে জঙ্গিবাদের স্থান নাই, জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ চাই।’ যারা ইসলামের নামে সন্ত্রাস, জঙ্গিবাদ ও নাশকতামূলক কাজ করে তারা ইসলামের শত্রু। এরা নবীর দুশমন। শক্ত হাতে তাদের প্রতিহত করতে হবে।

বক্তারা বলেন, মানীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় শত বছরের ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের দাবী পুরণ হয়েছে। সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কারণে মাদরাসা শিক্ষা ও শিক্ষকদের মান বেড়েছে। তাই দেশের মাদরাসা শিক্ষক ও শিক্ষার্থীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ। তারা এজন্য মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে ধন্যবাদ জানান।

বক্তারা দৃঢতার সাথে বলেন, মাদরাসায় জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের প্রশিক্ষণ হয়না। কুরআন সুন্নাহর আলোকে প্রকৃত ইসলামের চর্চা হয়। ইসলাম জঙ্গিবাদ সন্তাসবাদকে সমর্থন করেনা। তাই সরকারের গৃহীত জঙ্গিবাদ ও সন্তাসবাদ বিরোধী কর্মসূচীর সাথে দেশের আলেম ওলামা, পীর মশায়েখ ঐক্যবদ্ধ। এব্যাপারে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছিন টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত সারা দেশে কর্মসূচী ঘোষণা করেছে। জমিয়াতের সুযোগ্য সভাপতি দেশের বরেণ্য সাংবাদিক দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দিন ও মহাসচিব পিন্সিপ্যাল আল্লামা শাব্বির আহমদ মোমতাজী এর পেছনে প্রসংশনীয় ভূমিকা পালন করে যাচ্ছেন।

জমিয়াতুল মোদার্রেছিন কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা শাহাদত হোছাইনের পরিচালনায় মানববন্ধনে জেলার বিভিন্ন মাদরাসা থেকে দুই হাজারের অধিক শিক্ষক অংশগ্রহণ করেন।

মানববন্ধনে আরো বক্তৃতা দেন- বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছিন কক্সবাজার সদর উত্তরের সভাপতি উপাধ্যক্ষ মাওলানা নুরুল আবছার কাদেরী, উপাধ্যক্ষ মাওলানা শফিউল হক জিহাদী, কুতুবদিয়া উপজেলা সেক্রেটারী হাছান কুতুবী, মহেশখালী দক্ষিণের সভাপতি ছিদ্দিক আহমদ, মহেশখালী উত্তরের সভাপতি মুহাম্মদ মুবিন, টেকনাফের সেক্রেটারী মোস্তাক আহমদ, কক্সবাজার সদর দক্ষিণের সভাপতি মনছুর আলম আজাদ ও মাওলানা রফিক বিন ছিদ্দিক প্রমূখ।

শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফেজ বেলাল উদ্দিন। মানববন্ধন শেষে মোনাজাত করেন মাওলানা হামিদুল হক মোজাদ্দেদী (পীর সাহেব)।

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...

বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত

পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন- বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মোঃ ...