প্রকাশিত: ০৭/০৯/২০১৬ ১০:০৩ পিএম

বিশেষ প্রতিবেদক :
কক্সবাজারে অজ্ঞাত আততায়ীর হামলায় ইলিয়াছ (২৬) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ১০টায় কলাতলীর পাইওনিয়ার হ্যাচারী সংলগ্ন মেরিন ড্রাইভের পাশ থেকে মূমুর্ষূ অবস্থায় তাকে উদ্ধার করে সরকারী একটি সংস্থা। পরে আত্মীয়স্বজনেরা তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে বুধবার ভোররাত ৩টার দিকে মারা যায় ইলিয়াছ। নিহত ইলিয়াছ পুলিশের তালিকাভূক্ত সন্ত্রাসী ও এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। সে শহরের দক্ষিণ কলাতলী এলাকার মোহাম্মদ হোসেন প্রকাশ দাড়ি মোহাম্মদ হোছনের ছেলে।
স্থানীয় সূত্রে জানা গেছে, গত সপ্তাহে শহরের কলাতলীস্থ বেইলী হ্যাচারী এলাকায় লুট হয় প্রায় অর্ধলক্ষ ইয়াবা। এই ঘটনার জের ধরে গত ৩০ আগস্ট স্থানীয় কলাতলী ইউনিট সড়ক পরিবহণ শ্রমিক লীগ আয়োজিত শোক দিবস ও কাঙালী ভোজের অনুষ্ঠানে হামলা চালায় ইলিয়াছসহ চারজন ছাত্রলীগ নামধারী। এরই জের ধরে গত এক সপ্তাহ ধরে দুপক্ষে চরম উত্তেজনা দেখা দেয়। চলে হামলা, পাল্টা হামলা। এরই ধারাবাহিকতায় ইলিয়াছ খুন হতে পারে বলে ধারণা স্থানীয়দের।
তবে অপর সূত্র মতে, দুপক্ষে মারামারির বিষয়টি সালিশ বিচারের মাধ্যমে মীমাংসা করে দেয়ার জন্য মঙ্গলবার রাতে শুকনাছড়ি এলাকার এক ব্যবসায়ী ইলিয়াছকে ডেকে পাঠায়। ওই সালিশ বিচারে যাওয়ার পথে উৎপেতে থাকা সন্ত্রাসীরা ইলিয়াছের উপর চড়াও হয়।
এবিষয়ে কক্সবাজার সদর থানার পরিদর্শক (তদন্ত) বখতিয়ারউদ্দিন চৌধুরী রাত সাড়ে ৮টার সময় জানান- ইলিয়াছ নামের এক সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীর নিহত হওয়ার খবর পেয়েছি। তবে তার লাশ এখনও এসে পৌঁছায়নি। তাই সুরতহাল না করে ঘটনা সম্পর্কে মন্তব্য করা কঠিন।
উল্লেখ্য, ইলিয়াছ শহরের কলাতলী এলাকার অন্যতম প্রধান সন্ত্রাসী এবং ‘ডাকাত মাহবুব’ বাহিনীর সদস্য। তাকে ধরার জন্য পুলিশসহ অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনী দীর্ঘদিন ধরে হন্য হয়ে খুঁজছিল।  সুত্র: সিবিএন

পাঠকের মতামত

ডেসটিনির পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান ব্যারিস্টার প্রশান্ত

হাইকোর্টের নির্দেশে ডেসটিনি-২০০০ এর পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান হয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার প্রশান্ত ভূষণ ...

বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩

বান্দরবানের রুমা উপজেলার রনিন পাড়ার কাছে ডেবাছড়া এলাকায় কেএনএফের একটি আস্তানায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর ...