প্রকাশিত: ১৫/০৮/২০১৬ ৯:৫৬ পিএম

13906596_529399743937504_5134380406202113241_n-300x225নুর হাকিম আনোয়ার ::
কক্সবাজার- ৪ আসনের সাংসদ আব্দুর রহমান বদি উদ্যোগে টেকনাফ উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ৩০ হাজার মানুষের কাঙ্গালী ভোজ এর আয়োজন করা হয়েছে। দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে টেকনাফ উপজেলা আ’লীগ ও অঙ্গসংগঠন, উপজেলা প্রশাসন, টেকনাফ সদর ইউনিয়ন পরিষদ ও সাবরাং ইউনিয়ন পরিষদে শোক দিবসের আলোচনা সভায় এমপি বদি বলেছেন, স্বাধীনতা বিরোধী ও আন্তর্জাতিক চক্রের সাথে হাত মিলিয়ে খন্দকার মোস্তাক সহ এ দেশীয় মুনাফেকরা বঙ্গবন্ধুকে হত্যা করে মনে করেছিল ইতিহাস থেকে বঙ্গবন্ধুর নাম মুছে দিয়ে এ দেশকে আবার পাকিস্তান রাষ্ট্র পরিণত করবে। কিন্তু তাদের সে চেষ্টা সফল হয়নি, আজ বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের বুকে মর্যাদার আসনে অধিষ্টিত। আজ বাংলার ঘরে ঘরে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকরা বঙ্গবন্ধুর স্বপ্ন গরীব মেহনতী মানুষের মুখে হাসি ফুটিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য জননেত্রীর শেখ হাসিনার নেতৃত্বে কাজ করে যাচ্ছে। এছাড়া সভায় বঙ্গবন্ধুর পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে শাস্তির মুখোমুখি করতে দাবী জানানো হয়।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, ঠিক তেমনি আবদুর রহমান বদির অক্লান্ত পরিশ্রমে উখিয়া-টেকনাফে ব্যাপক উন্নয়ন করে যাচ্ছে। সেই সম্ভাবনাময় টেকনাফের উন্নয়নে সকলের কাছে সহযোগিতা কামনা করেছেন।
সোমবার বেলা ১১ টার দিকে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জহির হোসেন এমএ এর সভাপতিত্বে পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: আলম বাহাদুরের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
এসময় বক্তব্য রাখেন, সাবেক উপজেলা সভাপতি জাফর আলম চৌধুরী, উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ, পৌর মেয়র হাজী মোঃ ইসলাম,উপজেলা আওয়ামীলীগ নেতা আহমদ হোসেন মেম্বার, বাহারছড়া ইউনিয়ন আওয়ামীলীগ সাধারন সম্পাদক আব্দুর রহমান বাহার, যুবলীগ নেতা মনজুরুল করিম সোহাগ, ছাত্রনেতা সরওয়ার আলম প্রমূখ। সভা শুরুর আগে আবদুর রহমান বদি এমপি উপজেলা প্রশাসনের আয়োজিত অনুষ্ঠানের সকাল সাড়ে ৯ টার দিকে টেকনাফ পৌরসভার প্রধান প্রধান সড়কে এক শোক র‌্যালি প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এসে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। শ্রদ্ধা নিবেদনের পর পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে ১৫ আগস্টে শহীদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে সভা শেষে সাবরাং ও টেকনাফ সদর ইউনিয়নের শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন এবং টেকনাফের হাজার হাজার নেতাকর্মী ও ছাত্রছাত্রী এবং দুস্থদের মাঝে কাঙ্গালী ভোজ বিতরণ করা হয়।

পাঠকের মতামত

ডেসটিনির পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান ব্যারিস্টার প্রশান্ত

হাইকোর্টের নির্দেশে ডেসটিনি-২০০০ এর পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান হয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার প্রশান্ত ভূষণ ...

বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩

বান্দরবানের রুমা উপজেলার রনিন পাড়ার কাছে ডেবাছড়া এলাকায় কেএনএফের একটি আস্তানায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর ...