প্রকাশিত: ০৪/০৯/২০১৭ ৭:৪৯ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ২:০৭ পিএম

ঢাকা: একজন সু-পুরুষের জীবনে প্রেম আসাটাই স্বাভাবিক। তিনি নিজেও একজন সু-পুরুষ ছিলেন। তার জীবনেও এসেছিল প্রেম। নিজের অতীতের স্মৃতিচারণ করতে গিয়ে এমন কথাই বলেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।
বেসরকারি একটি টিভি চ্যানেলের অনুষ্ঠানে এরশাদ এসব কথা বলেন।
এরশাদ বলেন, ছাত্রজীবন থেকেই দেশ, সমাজ, প্রেম নিয়ে কবিতা লিখতাম। প্রেমের কবিতাই বড় কবিতা। প্রেম থেকেই কবিতা আসে। রবীন্দ্রনাথ, নজরুল সবাই প্রেমিক ছিলেন। আমি একজন সু-পুরুষ ছিলাম। প্রেম আসাটাই স্বাভাবিক। প্রেম মানুষের জীবনের সঙ্গে অঙ্গাঙ্গিভাবে জড়িত। প্রত্যেক মানুষের জীবনে প্রেম আসে। প্রেম ছাড়া মানুষ হয় না।
বিভিন্ন নারীদের সঙ্গে সম্পর্ক আছে বলে একসময় পত্রপত্রিকায় এরশাদকে নিয়ে নানা কথা লিখা হতো। সেসব বিষয়ে তিনি বলেন, এগুলো কিছু সত্য আবার কিছু মিথ্যা। আমি উচ্চ পদে ছিলাম। স্বাভাবিক, কোনো মহিলা আমার প্রতি আকৃষ্ট হবে এটা নতুন কিছু নয়। তবে আমি এমন কিছু করিনি যে কোনো মহিলা আমার বিরুদ্ধে অভিযোগ করতে পারে।
বর্তমানে প্রেমের অনুভূতির বিষয়ে বলেন, এখন প্রেম হয় দলের সাথে, জাতীয় পার্টির সাথে, দলের কর্মীদের সাথে। এখন আর সে দিনের কথা চিন্তা করার সময় পাই না। আমার সামনে এখন সবচেয়ে বড় পরীক্ষা হচ্ছে জাতীয় পার্টিকে আবার ক্ষমতায় আনতে হবে।

শীর্ষ নিউজ

পাঠকের মতামত

চাকরি ছাড়লেন ৬ বিসিএস ক্যাডার

চাকরি ছেড়েছেন বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) ক্যাডারে নিয়োগ পাওয়া ৬ কর্মকর্তা। এসব কর্মকর্তার বেশিরভাগই শিক্ষা ...

রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু করতে ইতিবাচক মিয়ানমার

রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুর বিষয়ে ইতিবাচক সাড়া দিয়েছেন মিয়ানমারের পররাষ্ট্রমন্ত্রী থান সুই। ভারতের রাজধানী নয়াদিল্লিতে বিমসটেক ...

সপ্তাহজুড়ে বৃষ্টির আভাস

আবহাওয়া অধিদপ্তর আগামী সপ্তাহজুড়ে সারাদেশে বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে। সেই সঙ্গে সপ্তাহজুড়ে বৃষ্টির ...