প্রকাশিত: ০৯/০৩/২০১৭ ৮:৫২ এএম

উখিয়া নিউজ ডটকম::
রাত পোহালেই মদ, গাঁজাসেবী ও বখাটেদের অভয়াশ্রমে পরিণত হয়। আকাশে মেঘ জমলে বৃষ্টির পানিতে ভিজে যায় ওষুধপত্র। উখিয়া উপস্বাস্থ্য কেন্দ্রটিতে ৪টি পদ থাকলেও কর্মচারী না থাকায় কর্তব্যরত চিকিৎসককে যাবতীয় দায়িত্বপালন করতে হয়। আসবাবপত্র না থাকায় রোগীদের দাঁড়িয়ে থেকে চিকিৎসা নিতে হয়। বুধবার সকালে উপস্বাস্থ্য কেন্দ্র ঘুরে এমনটি চিত্র দেখা গেছে।

উপস্বাস্থ্য কেন্দ্রে প্রবেশ করতে চোখে পড়ল এখানে ময়লা আবর্জনা ফেলা নিষেধ লিখা একটি সাইনবোর্ড। অথচ সাইনবোর্ডের নিচে দেখা গেল আবর্জনার স্তুপ। স্থানীয় ব্যবসায়ী সাকের আলী জানায়, হাসপাতাল এলাকায় ময়লা আর্বজনা না ফেলার জন্য ব্যবসায়ীদের বারংবার সর্তক করার শর্তেও তারা মানছে না। উপস্বাস্থ্য কেন্দ্রে গিয়ে দেখা যায় বারান্দায় রাখা হয়েছে মুরগির খাঁচা। ছড়িয়ে ছিটিয়ে রয়েছে ময়লা আর্বজনা। এসময় স্থানীয় রোগী শামশুল আলম জানায়, স্টেশনের যাবতীয় ব্যবসায়ী ও পথচারী এবং বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের কর্মচারীরা উপস্বাস্থ্য কেন্দ্রের ঝোপঝাড়ের আড়াঁলে মলমূত্র ত্যাগ করে।

স্থানীয় ব্যবসায়ীরা জানায়, সদর এলাকায় প্রতিষ্ঠিত এ উপস্বাস্থ্য কেন্দ্রটি গরীব রোগীদের জন্য অতিজন গুরুত্বপূর্ণ। তাই হাসপাতালটিকে বাউন্ডারি ওয়াল দিয়ে সংরক্ষণ করা উচিত। তিনি বলেন, রাত নামলে হাসপাতাল বারান্দায় মদ, গাঁজা সেবী ও বখাটেদের বৈঠক খানায় পরিণত হয়।

হাসপাতালের উপ-সহকারি মেডিকেল অফিসার মাহামুদুল হাসান জানায়, এ উপ-স্বাস্থ্য কেন্দ্রে আকাশে মেঘ উঠলে ভিতরে বৃষ্টি পড়ে। ওষুধপত্র নষ্ট হয়ে যায়। নাইট গার্ড, এম এল এস এস সহ ৪টি পদ খালি থাকায় তাকে একাই সব কাজ সারতে হচ্ছে। তিনি বলেন, দৈনিক গড়ে ৭০/৭৫ জন রোগী দেখার পরও অতিরিক্ত দায়িত্ব পালণ করতে হচ্ছে।

এব্যাপারে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মেজবাহ উদ্দিন জানান, উপস্বাস্থ্য কেন্দ্রের বাউন্ডারী ওয়াল নির্মাণের জন্য একটি প্রতিবেদন পাঠানো হয়েছে। বরাদ্ধ আসলে কাজ শুরু করা হবে।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...