প্রকাশিত: ০৯/০৩/২০১৭ ৮:৫২ এএম

উখিয়া নিউজ ডটকম::
রাত পোহালেই মদ, গাঁজাসেবী ও বখাটেদের অভয়াশ্রমে পরিণত হয়। আকাশে মেঘ জমলে বৃষ্টির পানিতে ভিজে যায় ওষুধপত্র। উখিয়া উপস্বাস্থ্য কেন্দ্রটিতে ৪টি পদ থাকলেও কর্মচারী না থাকায় কর্তব্যরত চিকিৎসককে যাবতীয় দায়িত্বপালন করতে হয়। আসবাবপত্র না থাকায় রোগীদের দাঁড়িয়ে থেকে চিকিৎসা নিতে হয়। বুধবার সকালে উপস্বাস্থ্য কেন্দ্র ঘুরে এমনটি চিত্র দেখা গেছে।

উপস্বাস্থ্য কেন্দ্রে প্রবেশ করতে চোখে পড়ল এখানে ময়লা আবর্জনা ফেলা নিষেধ লিখা একটি সাইনবোর্ড। অথচ সাইনবোর্ডের নিচে দেখা গেল আবর্জনার স্তুপ। স্থানীয় ব্যবসায়ী সাকের আলী জানায়, হাসপাতাল এলাকায় ময়লা আর্বজনা না ফেলার জন্য ব্যবসায়ীদের বারংবার সর্তক করার শর্তেও তারা মানছে না। উপস্বাস্থ্য কেন্দ্রে গিয়ে দেখা যায় বারান্দায় রাখা হয়েছে মুরগির খাঁচা। ছড়িয়ে ছিটিয়ে রয়েছে ময়লা আর্বজনা। এসময় স্থানীয় রোগী শামশুল আলম জানায়, স্টেশনের যাবতীয় ব্যবসায়ী ও পথচারী এবং বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের কর্মচারীরা উপস্বাস্থ্য কেন্দ্রের ঝোপঝাড়ের আড়াঁলে মলমূত্র ত্যাগ করে।

স্থানীয় ব্যবসায়ীরা জানায়, সদর এলাকায় প্রতিষ্ঠিত এ উপস্বাস্থ্য কেন্দ্রটি গরীব রোগীদের জন্য অতিজন গুরুত্বপূর্ণ। তাই হাসপাতালটিকে বাউন্ডারি ওয়াল দিয়ে সংরক্ষণ করা উচিত। তিনি বলেন, রাত নামলে হাসপাতাল বারান্দায় মদ, গাঁজা সেবী ও বখাটেদের বৈঠক খানায় পরিণত হয়।

হাসপাতালের উপ-সহকারি মেডিকেল অফিসার মাহামুদুল হাসান জানায়, এ উপ-স্বাস্থ্য কেন্দ্রে আকাশে মেঘ উঠলে ভিতরে বৃষ্টি পড়ে। ওষুধপত্র নষ্ট হয়ে যায়। নাইট গার্ড, এম এল এস এস সহ ৪টি পদ খালি থাকায় তাকে একাই সব কাজ সারতে হচ্ছে। তিনি বলেন, দৈনিক গড়ে ৭০/৭৫ জন রোগী দেখার পরও অতিরিক্ত দায়িত্ব পালণ করতে হচ্ছে।

এব্যাপারে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মেজবাহ উদ্দিন জানান, উপস্বাস্থ্য কেন্দ্রের বাউন্ডারী ওয়াল নির্মাণের জন্য একটি প্রতিবেদন পাঠানো হয়েছে। বরাদ্ধ আসলে কাজ শুরু করা হবে।

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...

বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত

পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন- বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মোঃ ...