প্রকাশিত: ০৯/০৭/২০১৬ ৬:২০ পিএম , আপডেট: ০৯/০৭/২০১৬ ৬:২১ পিএম
Pic Ukhiya-09-07-2016
বিদেশ ফেরত প্রবাসী করিম

ফারুক আহমদ, উখিয়া::

উখিয়ার আদুল করিম নামক মালদ্বীপ প্রবাসী গ্রামের বাড়িতে ফেরার পথে ঢাকায় নিখোঁজ হয়েছেন। দীর্ঘ ১মাস ৭দিন অতিবাহিত হওয়ার পরও বিদেশ ফেরত প্রবাসীকে উদ্ধার বা সন্ধান না পাওয়ায় পরিবার পরিজন চরম উৎকণ্ঠায় দিন যাপন করছে।

জানা যায়, উখিয়া উপজেলায় জালিয়াপালং ইউনিয়নের ছোট ইনানী গ্রামের আবদুল আহম্মদের পুত্র আবদুল করিম মালদ্বীপে একটি বেসরকারী কোম্পানীতে চাকরী করে আসছে। তার ছোট ভাই বর্তমানে মালদ্বীপে রয়েছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, গ্রামের নিজ বাড়িতে আসার উদ্দেশ্যে গত ২জুন আবদুল করিম মালদ্বীপ থেকে বিমান যোগে ঢাকায় এসে পিতার সাথে ফোনে কথাও বলেন। কিন্তু বাড়িতে পৌছার আগে তিনি নিখোঁজ হন। পিতা জানান, দীর্ঘ ৬/৭বছর ধরে ছেলে আবদুল করিম সহ তার ২ছেলে মালদ্বীপে চাকরী করে আসছিল। মধ্যেখানে করিম ছুটি নিয়ে একবার গ্রামের বাড়িতে এসে পুনরায় মালদ্বীপে চলে যায়। এবার বিবাহ করার উদ্দেশ্যে স্বর্ণালংকার ও মূল্যবান মালামাল নিয়ে গত ২জুন বিমান যোগে ঢাকায় পৌছে। এমন কি প্রবাসী বন্ধুদের পাঠানো মালামালও তিনি ঢাকায় তাদের বাড়িতে গিয়ে পৌছে দেন। এর পর থেকে তিনি নিখোঁজ হন।

এদিকে বিদেশ ফেরত আবদুল করিম ঢাকায় এসে নিখোঁজ হওয়ায় তাকে অনেক খুজাখুজি করার পরও দীর্ঘ ১মাস ৭দিন ধরে তার সন্ধান মেলেনি। বর্তমানে প্রবাসী ছেলের খুজেঁ পিতা-মাতা পাগল হয়ে পড়েছে। অনেকের ধারণা স্বর্ণালংকার ও মূল্যবান মালামাল লুট করার জন্য ছিনতাই কারীরা মালদ্বীপ প্রবাসী আবদুল করিমকে ঢাকায় অপহরণ করেছে। বিদেশ ফেরত ছেলেকে উদ্ধারের জন্য ডিএমপি পুলিশ কমিশনারের হস্তক্ষেপ কামনা করেছেন পরিবারের সদস্যরা।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...