প্রকাশিত: ০৬/১০/২০১৬ ৯:৩৫ পিএম , আপডেট: ০৬/১০/২০১৬ ৯:৩৬ পিএম

বিশেষ প্রতিবেদক::

রামু উপজেলার পাহাড়ী জনপদ ঈদগড়ে এক যুবকের অপহরনের ব্যাপারে ধুম্রজাল সৃষ্টি হয়েছে। অপহৃত যুবককে পানের বরজ থেকে আত্নগোপনরত অবস্হায় জনগন আটক করে পরিবারের নিকট সোপর্দ করেছে বলে দাবী স্হানীয়দের। পরে ঈদগড় পুলিশ ফাড়ির ফোর্স গিয়ে নিজ বাড়ী থেকে তাকে আটক করে।
সূত্রে প্রকাশ, বাইশারী ইউনিয়নের করলিয়ামুরা গ্রামের মনির উদ্দীন (২৬) গত ৩ অক্টোবর ভোররাত ৪ টায় ঈদগড় ইউনিয়নের ৯ নং ওয়ার্ডস্হ জালাল চেয়ারম্যানের রাস্তার মাথা সংলগ্ন পরিত্যক্ত মুরগীর ফার্ম থেকে অপহৃত হয়েছে মর্মে খবর ছড়িয়ে পড়ে। একটু পরে অপহৃত মনির বাবা-মা ও আত্নীয়-স্বজনকে ফোন না করে স্হানীয় জনৈক জসিম উদ্দীন বাবুলকে তার নিজ ফোন থেকে অপহরনের কথা জানায়। এ নিয়ে এলাকায় ব্যাপক গুঞ্জন শুরু হয়। এলাকাবাসী জানান, এর দুইদিন পর গত বুধবার ঈদগড় ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ছগিরাকাটা গ্রামের ইছহাক ৫/৬ জন শ্রমিক নিয়ে তার পানের বরজে কাজ করতে গেলে অপহৃত মনির উদ্দীনকে সেখানে লুকিয়ে থাকতে দেখেন। তখন  তাকে সেখান থেকে নিয়ে এসে পরিবারের  কাছে সোপর্দ করেন। পরে খবর পেয়ে ঈদগড় পুলিশ ফাঁড়ির আই সি জাহাংগীর আলম ও এএসআই মোর্শেদের নেতৃত্বাধীন ফোর্স মনিরকে আটক করে ফাঁড়িতে নিয়ে আসেন। রহস্যময় এ অপহরন ও নাটকীয় উদ্ধার নিয়ে এলাকায় ধুম্রজাল সৃষ্টি হয়েছে। অপহরনের ঘটনাটি সাজানো ও  মনে করছেন এলাকাবাসী। নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী জানান, অপহৃত হওয়ার পর বাবা মা ও আত্নীয় স্বজনকে বিষয়টি না জানিয়ে বাবুল নামক অপর একজনকে ফোন করা রহস্যজনক। এ ব্যাপারে জসিম উদ্দীন বাবুল বলেন  সোমবার সকালে মনির উদ্দীন নিজের মোবাইল থেকে ফোন করে বলে যে, তাকে অজ্ঞাত অপহরনকারীরা জিম্মি করে নিয়ে যাচ্ছে। এরপর বিষয়টি তার পরিবারকে জানানো হয়। অপহৃত ও আটক মনির উদ্দীনের ওয়ার্ড মেম্বার আনোয়ার ছাদেক এ ব্যাপারে বলেন, অপহরনের খবর শুনে উপরোক্ত মুরগীর ফার্মে গিয়ে অপহরনের কোন চিহ্ন দেখা যায়নি। ঘটনাটি রহস্যজনক বলেও মন্তব্য করেন তিনি। ঈদগড় পুলিশ ফাঁড়ির আই সি জাহাংগীর আলম বলেন নিজ বাড়ী থেকে মনির উদ্দীনকে আটক করা হয়েছে ও  জিজ্ঞাসাবাদের জন্য তাকে রামু থানায় পাঠানোর প্রক্রিয়া চলছে।

পাঠকের মতামত

সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য সহকারী পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক ১

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য সহকারী নিয়োগের লিখিত পরীক্ষায় প্রক্সি দিয়ে উত্তীর্ণ হলেও মৌখিকে ধরা ...

গহীন পাহাড়ে কঠোর প্রশিক্ষণ, যা বললেন কুকি চিনের আকিম বম

বান্দরবানে পাহাড়ি সশস্ত্র সংগঠন কুকি–চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সামরিক প্রশিক্ষণপ্রাপ্ত নারী শাখার বান্দরবান সদর ও ...