ad

মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা- উখিয়ায় ভারপ্রাপ্ত পুলিশ সুপার ইকবাল হোসেন

শফিক আজাদ,উখিয়া::
সীমান্ত উপজেলা উখিয়া-টেকনাফে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেন কক্সবাজার জেলা ভারপ্রাপ্ত পুলিশ সুপার ইকবাল হোসেন।

আজ শনিবার বিকেল সাড়ে ৫টায় উখিয়া থানা কম্পাউন্টে অনুষ্টিত ওপেন হাউজ ডে এবং কমিউনিটি পুলিশিং সভায় প্রধান অতিথি বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।

তিনি এসময় উপস্থিত বিভিন্ন লোকজনের প্রশ্নের জবাবে বলেন, এখন থেকে ইয়াবা উদ্ধার করে পুলিশকে ঘটনাস্থলেই তা গণনা করতে হবে। থানায় এনে কখনো ইয়াবা গণনা করা যাবেনা। তিনি বলেন, ইয়াবা ও মাদক কারবারীদের কোন ভাবেই ছাড় নেই। যখন, যেখানে, যেভাবে পাওয়া যায়, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশকে উদ্দ্যেশ্য করে ভারপ্রাপ্ত পুলিশ সুপার বলেন, কোন মতে নিরহ লোকজন যেন অহেতুক হয়রানীর শিকার না হয় তা খেয়াল রাখতে হবে। আর যারা সোর্স হিসেবে পুলিশকে বিভিন্ন তথ্য দেন, তাদের পরিচয় প্রকাশ করা যাবেনা। এসময় উপস্থিত অনুষ্ঠানের সভাপতি, অফিসার ইনচার্জ মোঃ আবুল মনসুর দৃঢ়তার সহিত বলেন, মাদক ও ইয়াবাসহ যব ধরনের অপরাধমূলক কর্মকান্ডের ব্যাপারে যারা পুলিশকে সংবাদ দেবেন, তাদের পরিচয় সম্পুর্ণ গোপন রাখা হবে। মাদক ও ইয়াবা নির্মূলে পুলিশ সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি, অতিরিক্ত পুলিশ সুপার, উখিয়া (সার্কেল) নিহাদ আদনান তাহিয়ান বলেন, ইয়াবা ও মাদক বিরোধী অভিযানে পুলিশ সার্বক্ষণিক তৎপর রয়েছ। রাত,দিন বাঁধা নেই যেকোন সময় পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করার আহবান জানান তিনি।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কমিউনিটি পুলিশিং এর উপজেলা সভাপতি নুরুল হুদা, সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সার, উখিয়া প্রেসক্লাবের সভাপতি সরওয়ার আলম শাহীন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইমাম হোসেন, এড. অনিল বড়ুয়া, শাহাদাৎ হোসেন জুয়েল, রাশেল উদ্দিন সুজন, কাশেদ নুর।

অনুষ্ঠানে বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক, সুশীল সমাজ এবং উপজেলা ৫ ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের কমিউনিটি পুলিশিং এর সদস্যরা উপস্থিত ছিলেন।

ad