মিয়ানমার থেকে অপহৃত দুই শিক্ষক বিজিপির কাছে হস্তান্তর

মিয়ানমার থেকে অপহৃত দুই শিক্ষককে কক্সবাজারের টেকনাফের খারাংখালী মগ পাড়ার একটি বাড়ি থেকে উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)।

বৃহস্পতিবার(২৩ জুন) ভোরে তাদের উদ্ধার করা হয়। পরে রাতে ঘুমধুম ফ্রেন্ডশিপ ব্রিজ দিয়ে পতাকা বৈঠকের মাধ্যমে অবশেষে মিয়ানমারের বিজিপি’র নিকট হস্তান্তর করা হয়।

জানা যায়, গত ১৬ জুন মিয়ানমারের মংডু জেলার থিনবাওয়ালা গ্রাম থেকে নিখোঁজ প্রধান শিক্ষক ইউ বো উইন এবং সহকারী শিক্ষক ডও ওহনমার কিয়াউকে অজ্ঞাত অপহরণকারীরা মিয়ানমার হতে বাংলাদেশ নিয়ে আসে। অপহরণকারীদেরকে ২৩ জুন বৃহস্পতিবার ভোর ৪টার সময় টেকনাফ খারাংখালী বিওপি’র দায়িত্বপূর্ণ মগ পাড়া এলাকা থেকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন সদস্যরা উদ্ধার করে।

পরে উদ্ধারকৃত দুই শিক্ষককে জিজ্ঞাসাবাদ শেষে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি)-এর অধীনস্থ ঘুমধুম বিওপি’র দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ৩১/১ এপিবি’র নিকট মিয়ানমার-বাংলাদেশ ফ্রেন্ডশিপ ব্রিজ দিয়ে পতাকা বৈঠকের মাধ্যমে কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মেহেদী হাসান কবিরের নেতৃত্বে মিয়ানমারের ২ বিজিপি’র অধিনায়ক ওয়াল উইন তুন-এর কাছে বৃহস্পতিবার রাত ১০টার সময় হস্তান্তর করা হয়।

এ বিষয়ে দায়িত্বশীল কেউ কথা না বললেও একটি দায়িত্বশীল সংস্থা থেকে হস্তান্তর প্রক্রিয়ার ছবি এ প্রতিবেদকের হাতে পৌঁছে। সুত্র: দৈনিক আজাদী

ইউটিউব সাবস্ক্রাইব করুন