কক্সবাজার সি-বিচ এলাকার ঝুপড়ি দোকান উচ্ছেদের সুপারিশ

সংসদ ভবন
কক্সবাজার সি-বিচ এলাকায় অবস্থিত ঝুপড়ি দোকান উচ্ছেদের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এছাড়া সাগরের পানির স্বচ্ছতা নিশ্চত করার জন্য কক্সবাজারে স্থাপিত প্রতিটি হ্যাচারি/হোটেল/প্রতিষ্ঠানে বাধ্যতামূলক স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্লান্ট (এসটিপি) স্থাপনে কার্যকর ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়। একইভাবে দেশের অন্যান্য উন্নয়ন কর্তৃপক্ষও তাদের আওতাধীন এলাকায় বাধ্যতামূলকভাবে এসটিপি স্থাপনে কার্যকর ব্যবস্থা নেওয়ার সুপারিশ করে কমিটি।

মঙ্গলবার (২৮ জুন) সংসদ ভবনে অনুষ্ঠিত গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২২তম বৈঠকে এসব সুপারিশ করা হয়। কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, নারায়ণ চন্দ্র চন্দ, মো. মনোয়ার হোসেন চৌধুরী, সৈয়দা জোহরা আলাউদ্দিন এবং ফরিদা খানম অংশ নেন।

গণপূর্ত অধিদফতর, রাজউক, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, নগর উন্নয়ন অধিদপ্তর, স্থাপত্য অধিদফতর ও হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইন্সস্টিটিউট’র চলমান প্রকল্পগুলোর সার্বিক কাজের অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা এবং আবাসিক পরিদফতরের সার্বিক কর্মকাণ্ড নিয়ে বৈঠকে আলোচনা হয়।।সারাবাংলা

ইউটিউব সাবস্ক্রাইব করুন