উখিয়ার ২০ ‘পজিটিভে’ আইওএমের দুই ডাক্তার, ৬ স্টাফ, ৩ নার্স ও এক ইমাম

আনছার হোসেন::
কক্সবাজার জেলায় বুধবার (২৭ মে) ৩৯ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এদের মধ্যে সর্বাধিক উখিয়া উপজেলায় আছেন ২০ জন। এই ২০ জনের মধ্যে আছেন বিদেশি সংস্থার (এনজিও) দুইজন চিকিৎসক, ৬ জন নার্স ও স্বাস্থ্যসহকারি, আইনশৃংখলা বাহিনীর দুইজন সদস্য, উখিয়া উপজেলা হাসপাতালের ৩ জন নার্স, মসজিদের একজন ইমাম ও একই পরিবারের ৫ মাস বয়সী শিশুসহ ৫ সদস্য।

কক্সবাজার মেডিকেল কলেজের ট্রপিক্যাল ক্লিনিক্যাল মেডিসিন বিভাগের সহকারি অধ্যাপক ও সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ শাহজাহান নাজির বিষয়টি নিশ্চিত করেছেন।

সুত্র মতে, একদিনে সর্বাধিক শনাক্ত হওয়া উখিয়া উপজেলার করোনা রোগীদের মধ্যে আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) দুইজন চিকিৎসক, তাদের তিনজন নার্স ও স্বাস্থ্যসহকারি, আন্তর্জাতিক সংস্থা এমএসএফ হাসপাতালের তিনজন স্বাস্থ্যসহকারি, আইনশৃংখলা বাহিনীর দুইজন সদস্য, উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তিনজন নার্স, উখিয়ার একটি মসজিদের ইমাম এবং উখিয়ার ঘিলাতলী এলাকার একই পরিবারের ৫ জন আছেন। ওই পরিবারে মা-বাবা ছাড়াও ৫ মাস বয়সী ও ৫ বছর বয়সী দুইটি শিশুও রয়েছে।

প্রসঙ্গত, বুধবার (২৭ মে) কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ২৮০ জনের করোনা টেষ্ট করে ৬১ জনের ‘করোনা পজিটিভ’ পাওয়া যায়। এদের মধ্যে ৪৬ জন নতুন রোগী ও ১৫ জন ফলোআপ রোগী আছেন। নতুন শনাক্তদের মধ্যে কক্সবাজার জেলার রোগী রয়েছেন ৩৯ জন। অপর ৭ জনের মধ্যে বান্দরবান জেলার ৪ জন ও চট্টগ্রামের লোহাগাড়া এলাকার ৩ জন রয়েছেন। সুত্র:কক্সবাজার ভিশন

ইউটিউব সাবস্ক্রাইব করুন