উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৪/০৩/২০২৪ ১২:২২ পিএম

শনিবার (২৩ মার্চ) রাতে সবচেয়ে দ্রুততম গোলের বিশ্বরেকর্ড দেখল ফুটবল বিশ্ব। স্লোভাকিয়ার বিপক্ষে ম্যাচের মাত্র ৭ সেকেন্ডে ২৫ গজ থেকে দূরপাল্লার শটে অস্ট্রিয়ার ক্রিস্টফ বমগার্টনার এই বিশ্বরেকর্ড গড়েন। এটিকে আন্তর্জাতিক ফুটবলের সবচেয়ে দ্রুততম গোল বলে দাবি করেছে সংবাদমাধ্যম বিবিসি। ২৪ বছর বয়সী এই মিডফিল্ডারের রেকর্ডবুকে নাম তোলার দিনে তার দলও জিতেছে ২-০ গোলে।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে গতকাল রাতে মুখোমুখি হয়েছিল স্লোভাকিয়া ও অস্ট্রিয়া। এই ম্যাচের আগে আন্তর্জাতিক ম্যাচে সবচেয়ে দ্রুততম গোলটি হয়েছিল ৭ সেকেন্ডে। ২০১৩ সালে ইকুয়েডরের বিপক্ষে জার্মানির লুকাস পোডলস্কি দ্বিতীয় দ্রুততম গোলটি করেছিলেন।

এর আগের সপ্তাহের মঙ্গলবার ঘরের মাঠ ভিয়েনায় তুরস্ককে আতিথ্য দিয়ে জয় নিয়ে ফিরেছিল অস্ট্রিয়া। সর্বশেষ গতকালের ম্যাচ দিয়ে তারা টানা চার ম্যাচে জয় পেল। প্রতিবেশি দেশ জার্মানিতে চলতি বছরের জুনে আসর বসবে ইউরোপীয়ান চ্যাম্পিয়নশিপের। তার আগে যে তারা প্রস্তুতি দারুণভাবেই সারছে সেটা বলাই যায়।

গতকালের ম্যাচটি যদিও অস্ট্রিয়া খেলেছে স্লোভাকিয়ার মাঠে। স্বাগতিক দর্শকরা যখন পুরোপুরি সিটেও বসেননি, সেই মুহূর্তে তাদের স্তব্ধ করে দিয়ে সপ্তম সেকেন্ডে দ্রুততম গোলটি করেন আরবি লাইফজিগের তারকা বমগার্টনার। ম্যাচ শুরুর কিক-অফের পর তিনি সতীর্থের পাসে বল পান। সেখান থেকে প্রতিপক্ষের তিন খেলোয়াড়ের চ্যালেঞ্জ এড়িয়ে এগিয়ে গিয়ে বক্সের সামনে থেকে ডান পায়ের নিচু শট নেন বমগার্টনার। জোরালো শটটি কোনাকুনি গিয়ে জালে জড়ায়। তার বিশ্বরেকর্ড গড়া গোলের পর ম্যাচের ৮২তম মিনিটে আরেকটি গোল করেছেন আন্দ্রয়াস ভাইমান।

এর আগে ১৯৯৩ বিশ্বকাপের বাছাইপর্বে সান মারিনোর বিপক্ষে ইংল্যান্ডের ডেভিড গারত্রিয়েরি এবং ২০১৭ সালে জিব্রাল্টারের বিপক্ষে বেলজিয়ামের ক্রিস্টিয়ান বেনটেক আট সেকেন্ডে গোলের রেকর্ড গড়েছিলেন।

পাঠকের মতামত