প্রকাশিত: ২৪/১২/২০১৭ ৮:৩৮ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৯:০৫ এএম

ঢাকা: নতুন বছর ২০১৮ সালে আওয়ামী লীগ সরকারের অত্যাচার থেকে দেশের মানুষ মুক্তি চায় বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
শনিবার রাতে গুলশানের রাজনৈতিক কার্যালয়ে বড়দিন উপলক্ষে খ্রিস্টান সম্প্রদায়ের লোকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ মন্তব্য করেন। এ সময় তিনি বড় দিনের কেক কাটেন। এ সময় খিস্ট্রান সম্প্রদায়ের পক্ষ থেকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে শুভেচ্ছা জানান।
খালেদা জিয়া বলেন, সকল ধর্মের মানুষ শান্তি চায়। দেশে গণতন্ত্রও নাই শান্তিও নাই। আমরা সকল দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই। দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবেনা। ২০১৪ সালের ৫ জানুয়ারিতে কোনো নির্বাচন হয়নি। ১৫৪ জন বিনা ভোটে নির্বাচিত হয়েছে। নির্বাচনের দিন ভোট কেন্দ্রে কুকুর ঘুরাফেরা করেছে।
বিএনপি চেয়ারপারসন বলেন, গাইবান্ধায় সরকারি দলের লোকেরা হিন্দু সম্প্রদায়ের লোকদের বাড়ি ঘরে আগুন দিয়েছে। এ রকম বহু ঘটনা ঘটাচ্ছে তারা। আর দোষ দেয় বিএনপি ও বিরোধী দলের নেতাকর্মীদের উপর।
তিনি আরও বলেন, সরকার অত্যাচার করে বিএনপিকে দুর্বল করতে চায়। আমি যেদিন আদালতে যাই, সেদিন আমার সাথে ছেলে মেয়েরা থাকে। তাদের উপর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা হামলা করে, গ্রেফতার করে নিয়ে যায়। তারপরে মিথ্যা মামলা দিয়ে কারাগারে নেয়। দেশের মানুষ এখন সরকারের অত্যাচার থেকে মুক্তি চায়।
খালেদা জিয়া বলেন, মাদক ব্যবসা করছে সরকারি দলের লোকেরা। এর মাধ্যমে দেশের মানুষকে বিশেষ করে যুব সমাজকে ধ্বংস করার কাজ করছে তারা। ধরাও পড়ছে তারা কিন্তু তাদের কোনো বিচার হচ্ছেনা। দেশ আজকে অনাচারে ভরে গেছে। আমরা মনে করি, বাংলাদেশ অন্ধকার একটা সময় অতিক্রম করছে। এ থেকে মুক্তি পেতে হলে অবশ্যই আমাদেরকে সব ধর্মের মানুষকে, সব সম্প্রদায়ের মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে। দেশের জন্য এক হতে হবে।
খ্রিস্টান সম্প্রদায়ের নেতাকর্মীদের উদ্দেশ্য করে সাবেক প্রধানমন্ত্রী বলেন, এই দেশ আমাদের সকলের। আপনারা খ্রিস্টান হতে পারেন। সকলে মিলে দেশটাকে গড়বো। সকলে মিলে কাজ করলে অনেক সুন্দর করতে পারবো। বড়দিন ও নববর্ষে আমরা প্রত্যাশা করবো আগামী বছরে গণতন্ত্র ফিরবে; শান্তি ফিরে আসবে বলে আমার বিশ্বাস।
এ সময় উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড, খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান, ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুবদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এ্যালবার্ট পি কস্তা, খিষ্ট্রান সম্প্রদায়ের নেতা সুব্রত রোজারিও, অধ্যাপক মার্শেল এন ফিরান, সঞ্জিব হাওলাদার, বিএনপির সহ ধর্ম বিষয়ক সম্পাদক জন গমেজ প্রমুখ।

পাঠকের মতামত

রোহিঙ্গাদের জন্য তহবিল সংগ্রহে আইওএমকে প্রধানমন্ত্রীর আহ্বান

নতুন অংশীজন খোঁজার মাধ্যমে আন্তর্জাতিক অভিবাসন সংস্থাকে (আইওএম) রোহিঙ্গাদের জন্য আরো তহবিল সংগ্রহের আহ্বান জানিয়েছেন ...

গ্রামাঞ্চলে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর

গ্রামাঞ্চলে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ...

মিয়ানমারের বিরুদ্ধে মামলা দ্রুত নিষ্পত্তির আশা বাংলাদেশ-গাম্বিয়ার

রোহিঙ্গা গণহত্যার অভিযোগে মিয়ানমারের বিরুদ্ধে করা মামলার দ্রুত নিষ্পত্তিতে আশাবাদ ব্যক্ত করেছে বাংলাদেশ ও গাম্বিয়া। ...

কারামুক্ত হলেন মামুনুল হক

হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক কারামুক্ত হয়েছেন। শুক্রবার (৩ মে) সকাল ...

সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী উখিয়ায় হবে উন্মুক্ত কারাগার, শিগগির নির্মাণ শুরু

উন্নত দেশের ন্যায় বাংলাদেশে উন্মুক্ত কারাগার নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ...