ডেস্ক নিউজ
প্রকাশিত: ১৭/০৭/২০২৩ ১১:১৭ এএম

দক্ষিণ এশিয়ায় ফুটবল শ্রেষ্ঠত্বের টুর্নামেন্ট সাফ এর সেরা গোলরক্ষক নির্বাচিত হওয়ায় বাংলাদেশ জাতীয় ফুটবল দলের গোলরক্ষক আনিসুর রহমান জিকোকে তার জন্মস্থানে বর্ণিল সংবর্ধনা দেওয়া হয়েছে।

রোববার (১৬ জুলাই) বিকেলে ডুলাহাজারা খেলার মাঠে এই সংবর্ধনার আয়োজন করা হয়। আনিসুর রহমান জিকো কক্সবাজারের চকরিয়া ডুলাহাজারার কৃতিসন্তান।

সংবর্ধনা অনুষ্ঠানে চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম এবং চকরিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান রেজাউল করিমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এর আগে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার মাতামুহুরী সেতু থেকে শতাধিক গাড়ি ও কয়েকশ মোটর সাইকেলের বহর নিয়ে শোভাযাত্রার মাধ্যমে জিকোকে বরণ করেন চকরিয়াবাসী। এসময় সংসদ সদস্য জাফর আলমের ব্যক্তিগত হুডখোলা গাড়িতে তোলা হয় জাতীয় দলের গোলরক্ষককে। এরপর ফুলের মালা পরিয়ে মহাসড়ক হয়ে সংবর্ধনাস্থল ডুলাহাজারা খেলার মাঠে নিয়ে যাওয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে সংসদ সদস্য জাফর আলম বলেন, ‘জিকো শুধু চকরিয়া কিংবা কক্সবাজারের গর্ব না, তিনি পুরো বাংলাদেশের গর্ব। কক্সবাজারের এই কৃতি সন্তান দক্ষিণ এশিয়ার মানুষকে দেখিয়ে দিয়েছেন কীভাবে সেরা হওয়া যায়। জিকোর সুনামে তার পরিবারের সদস্যরা যেমন খুশি তার চেয়ে বেশি খুশি আমরা। বাংলাদেশ জাতীয় ফুটবল দলের গোলরক্ষক আনিসুর রহমান জিকোর এই সুন্দর পথচলায় দোয়া এবং শুভকামনা রইলো। তিনি ভালো খেলা উপহার দিয়ে বাংলাদেশকে বিশ্ব দরবারে পরিচিত করবেন এবং দেশের সুনাম ধরে রাখবেন বলে আশা করি।’

সংবর্ধনা পেয়ে আবেগ আপ্লুত আনিসুর রহমান জিকো বলেন, ‘আমার এলাকার মানুষ আমাকে যে সংবর্ধনা দিয়েছেন তা আমাকে আরো ভালো কিছু করার জন্য অনেক বেশি অনুপ্রেরণা জুগিয়েছে। আমিও চাই ভালো খেলে এলাকার মানুষকে খুশি এবং গর্বিত করতে। সকলের ভালোবাসা প্রত্যাশা করে খেলি এবং এই ভালোবাসা যেন সবসময় অটুট থাকে সেজন্য আপ্রাণ চেষ্টা করি দলকে জেতাতে।’

গত ৪ জুলাই বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল শেষে পুরস্কার প্রদান অনুষ্ঠানে টুর্নামেন্ট সেরা গোলরক্ষকের স্বীকৃতি পান জিকো।

২০২০ সালে জাতীয় দলের হয়ে প্রথমবার খেলেন তিনি। কাতারের দোহায় বিশ্বকাপ বাছাইপর্বে দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে সবার নজর কাড়েন আনিসুর রহমান জিকো। সেদিন থেকেই জাতীয় দলের গোলবার পাহারায় এখন পর্যন্ত দেশের হয়ে খেলেছেন ২৪টি আন্তর্জাতিক ম্যাচ। ঘরোয়া ফুটবলে বসুন্ধরা কিংসের হয়ে খেলেন কক্সবাজারের চকরিয়ার এই কৃতি সন্তান। সুত্র: রাইজিংবিডি

পাঠকের মতামত