প্রকাশিত: ০৮/১১/২০১৬ ৭:২২ এএম

photo-1478527274লিবিয়ার রাজধানী ত্রিপলির একটি বন্দিশালায় অভিযান চালিয়ে ৬৫ জন বাংলাদেশিকে উদ্ধার করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। একটি চক্র তাদের অবৈধপথে লিবিয়ায় নিয়ে গিয়েছিল বলে লিবিয়ায় বাংলাদেশের দূতাবাসের ফেসবুক পেজ থেকে জানা গেছে।

তিন সপ্তাহ আগে ত্রিপলির পরিত্যক্ত এলাকায় অবস্থিত বন্দিশালাটিতে অভিযান চালিয়ে ওই বাংলাদেশিদের উদ্ধার করা হয়। তবে দেশটির পুলিশ গতকাল এ বাংলাদেশিদের উদ্ধারের কথা জানিয়েছে।

দেশটির আইনশৃঙ্খলা বাহিনীর এ অভিযানে ৬৫ জনকে উদ্ধার করা ছাড়াও মানবপাচারকারী চক্রের মো. ওয়ালিউর রহমান, সুমন শরিফ, হাফিজুল শেখ ও তাঁদের এক সহযোগীসহ মোট চারজনকে গ্রেপ্তার করে। এই চক্রটি দীর্ঘদিন ধরেই বাংলাদেশ থেকে অবৈধভাবে লিবিয়ায় কর্মী এনে তাদের গোডাউনে আটকে রেখে অতিরিক্ত অর্থ আদায় করত বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ছাড়া পুলিশ জানিয়েছে, লিবিয়ায় মানবপাচারকারী দলের এই সদস্যদের অনেকেই সাগরপথে ইতালিতে মানবপাচারের সঙ্গেও জড়িত ছিল। গ্রেপ্তার করা এই চার মানবপাচারকারীর বিরুদ্ধে লিবিয়ার প্রচলিত আইনে অভিযোগ গঠন করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

পাঠকের মতামত

রোহিঙ্গাদের ৩০ মিলিয়ন ডলারের বেশি সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র

রোহিঙ্গা শরণার্থীদের জন্য জনসংখ্যা, শরণার্থী ও অভিবাসন বিভাগ এবং ইউএসএআইডিয়ের মাধ্যমে কক্সবাজার, ভাসানচর এ অঞ্চলের ...

যুদ্ধবিরতির প্রস্তাবে স্থায়ী যুদ্ধবিরতিসহ তিনটি শর্ত হামাসের

মিশর ও কাতারের মধ্যস্থত গাজায় যুদ্ধবিরতির প্রস্তাবে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস তিনটি ধাপ অন্তর্ভুক্ত করতে ...