প্রকাশিত: ৩১/০৫/২০১৬ ৯:৪৬ পিএম

campকক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফ উপজেলায় রোহিঙ্গা ক্যাম্পে হামলার ঘটনায় এক পাকিস্তানী নাগরিক জড়িত বলে স্কীকার করেছেন নুরুল আবসার নামে এক আসামি।

মঙ্গলবার দুপুরে কক্সবাজার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সিরাজ উদ্দিনের কাছে আটক নুরুল আবসার তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা টেকনাফ থানার পরিদর্শক (ওসি, তদন্ত) কবির হোসেন নিশ্চিত করেছেন গ্রেপ্তার হওয়া নুরুল আবসারকে আদালতে আনা হয়েছে।

আদালতের একটি সূত্র জানিয়েছে, নুরুল আবসার আদালতে পুরো ঘটনার বিবরণ দিয়েছেন। তার দেয়া জবানবন্দি মতে, রোহিঙ্গা ক্যাম্পে হামলার ঘটনার নেতৃত্ব দিয়েছেন পাকিস্তানী নাগরিক ওমর ফারুক। রোহিঙ্গা জঙ্গি সংগঠন রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশন (আরএসও) এ ঘটনার পরিকল্পনা করেছে। যেখানে মিয়ানমার থেকে আরএসওর কয়েক সদস্য, চট্টগ্রাম থেকে আসা কয়েকজন এবং রোহিঙ্গা ক্যাম্পের কয়েকজন মিলে এ ঘটনা সংগঠিত করে।

উল্লেখ্য, গত ১৩ মে টেকনাফ উপজেলার মোচনী রোহিঙ্গা ক্যাম্পের আনসার ব্যারাকে হামলার ঘটনা ঘটে। এসময় ক্যাম্প কমান্ডারকে হত্যা করে ১১টি অস্ত্র ও ৬৭০ রাউন্ড গুলি লুট করে নিয়ে যায় সন্ত্রাসীরা।

পাঠকের মতামত

কক্সবাজারে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু, দৈনিক উৎপাদন ৩০ মেগাওয়াট

কক্সবাজার সদর উপজেলার বাঁকখালী নদীর খুরুশকুল উপকূলে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু হয়েছেছবি: প্রথম আলো কক্সবাজার সদর উপজেলার ...

রোহিঙ্গা ক্যাম্পে টার্গেট কিলিং!

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলোতে চলছে ‘টার্গেট কিলিং’। ক্যাম্পে আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ নানা অপরাধ কর্মকাণ্ড ...

জান্নাতুলকে খুনের কথা আদালতে স্বীকার করলেন কক্সবাজারের রেজা

রাজধানীর পান্থপথে আবাসিক হোটেলে চিকিৎসক জান্নাতুল নাঈম সিদ্দিকা হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন ...

খাদ্য সংকটে সেন্টমার্টিন

হেলাল উদ্দিন সাগর :: বৈরী আবহাওয়ার কারণে গত এক সপ্তাহ ধরে দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিন ...