আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮/০১/২০২৪ ৯:৫১ এএম

সামাজিক যোগাযোগমাধ্যমে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে কটাক্ষ করে পোস্ট দেওয়ায় বরখাস্ত হয়েছেন মালদ্বীপের তিন মন্ত্রী। গতকাল রোববার তাঁদের বরখাস্ত করা হয়। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

বরখাস্ত হওয়া মালদ্বীপের ৩ মন্ত্রী হলেন-মারিয়াম শিউনা, মালশা ও হাসান জিহান।

সম্প্রতি মোদি ৩৬টি দ্বীপের সমন্বয়ে গঠিত দেশের সবচেয়ে ছোট স্বায়ত্তশাসিত অঞ্চল লাক্ষাদ্বীপ সফর করেন। ৩২ বর্গকিলোমিটার আয়তনের ওই অঞ্চলের পর্যটনশিল্প নিয়ে প্রচার চালানোই ছিল তাঁর সফরের উদ্দেশ্য। এই মন্ত্রীরা মোদির সম্প্রতি লাক্ষাদ্বীপ সফরের কিছু ছবি-ভিডিও সামাজিক মাধ্যমে শেয়ার করে তাঁকে কটাক্ষ করেন।

এমন পরিস্থিতিতে মালদ্বীপ সরকার এক বিবৃতিতে বলেছে, ‘সরকারি পদে থাকা অবস্থায় যাঁরা এ ধরনের পোস্ট করেছেন তাঁদের চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।’

এর আগে গত শনিবার মালদ্বীপ সরকার এক বিবৃতিতে জানিয়েছিল, তারা বিদেশি নেতা ও উচ্চপদস্থ ব্যক্তিদের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য সম্পর্কে অবগত আছেন।

কয়েক মাস আগে চীনপন্থী হিসেবে পরিচিত মোহাম্মদ মুইজ্জু ক্ষমতায় আসার পর থেকে মালদ্বীপ ও ভারতের সম্পর্কে টানাপড়েন চলছে। নির্বাচনী প্রতিশ্রুতিতে মুইজ্জু বলেছিলেন, তিনি মালদ্বীপে মোতায়েন ভারতীয় সেনাকে সরানোর ব্যবস্থা করবেন এবং তাঁর দেশের ‘সবার আগে ভারত’ নীতি সংশোধন করবেন।

পাঠকের মতামত

ইরানের ভয়ে তটস্থ ইসরায়েল!

ইসরায়েলে বড় ধরনের ইরানি ক্ষেপণাস্ত্র বা ড্রোন হামলা আসন্ন বলে মনে করছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের পাশাপাশি ...