ডেস্ক নিউজ
প্রকাশিত: ১৫/০৪/২০২৪ ৫:৫৮ পিএম

কক্সবাজরের উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে র‌্যাব-১৫ এবং ৮ ও ১৪ এপিবিএন পুলিশ যৌথ অভিযান চালিয়ে মাদক মারামারিসহ বিভিন্ন মামলার পাঁচজন ওয়ারেন্টভুক্ত রোহিঙ্গা আসামিকে গ্রেফতার করেছে।

সোমবার (১৫ এপ্রিল) এক প্রেসবিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী। তিনি বলেন, গত শনিবার রাতে উখিয়ার বিভিন্ন ক্যাম্পে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত রোহিঙ্গারা হলেন, কুতুপালং ১ নম্বর ক্যাম্পের ২-জি ব্লকের মৃত আব্দুর রহমির ছেলে আব্দুর শুক্কর (৫০); ৩-জি ব্লকের মৃত জুহুর আহাম্মদ এর ছেলে মোহাম্মদ ছলিম (৪০); ১১/এফ ব্লকের আবুল হাশেম এর ছেলে ইকবাল হোসেন (৪০); ১২/জি ব্লকের নাদির হোছন এর ছেলে মো. রশিদ (৩৫) ও ক্যাম্প-২ এর ৩৬/বি ব্লকের মৃত নূর মোহাম্মদ এর ছেলে আব্দুর শুক্কুর প্রকাশ পেঠান শরীফ (৩৫)।

মো. আবু সালাম চৌধুরী জানান, আব্দুর মুক্কুরে বিরুদ্ধে উখিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রয়েছে; মোহাম্মদ ছলিমের বিরুদ্ধে উখিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামালা রয়েছে; ইকবাল হোসেনের বিরুদ্ধে উখিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রয়েছে; মো. রশিদের বিরুদ্ধে উখিয়া থানার মামলা রয়েছে। এছাড়া আটককৃত অন্যরাও বিভিন্ন মামলার আসামি। আসামিদের গ্রেফতারের লক্ষ্যে গত ১৩ এপ্রিল রাতে র‌্যাব-১৫, কক্সবাজার এবং ৮ ও ১৪ এপিবিএন কর্তৃক যৌথ অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে বিভিন্ন ক্যাম্পে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ওয়ারেন্টভুক্ত আসামিরা নিজেকে সংশ্লিষ্ট মামলার ওয়ারেন্টভুক্ত আসামি বলে স্বীকার করে এবং আইন-শৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিল।

গ্রেফতারকৃত আসামিদের সংক্রান্তে পরবর্তী আইনানুগত ব্যবস্থা গ্রহণের নিমিত্তে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...