প্রকাশিত: ২০/০৩/২০২০ ১০:৩৭ এএম , আপডেট: ২০/০৩/২০২০ ১১:১৯ এএম

করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় মক্কার পবিত্র কাবা ঘর এবং মদিনা মসজিদে নববীতে জুমার নামাজসহ সব ধরনের প্রবেশ ও প্রার্থনা স্থগিত করেছে সৌদি সরকার।

সৌদি আরবে নতুন করে আরো ৩৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৭৪ জনে। এর মধ্যে একজন বাংলাদেশি প্রবাসী।

করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে পবিত্র নগরী মক্কায়। সেখানে আক্রান্তের সংখ্যা ৬৪, এরপরই রয়েছে রাজধানী রিয়াদ ৬০, কাতিফ ৪৪, ইস্টার্ন রিজিয়ন ৪৪, জেদ্দা ২৬, দাহরান ৬, আল হাসা ২, জিজান ২, আল খোবার দাম্মাম ইসির ১ জন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

পরিস্থিতি মোকাবেলায় সৌদি সরকার ইতিমধ্যে স্কুল কলেজ সরকারি-বেসরকারি অফিস আদালত মসজিদের নামাজ আদায়, বাজার, মার্কেট, বিনোদন পার্ক, বিয়ে-শাদী, সিনেমাসহ সব ধরনের জামায়াত নিষিদ্ধ করেছে।

এদিকে সৌদি আরবে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেট এর কার্যক্রম স্থগিত করা হয়েছে।

বৈশ্বিক পরিস্থিতি নিয়ে সৌদি বাদশা সালমান বিন আব্দুল আজিজ টেলিভিশনে জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে সকলকে হোম কোয়ারেন্টাইনে থাকাসহ পরিস্থিতি মোকাবেলায় স্থানীয় এবং প্রবাসীদের সহযোগিতা চেয়েছেন। বলেছেন, চিকিৎসাসহ সব ধরনের সহযোগিতা করা হবে সরকারের পক্ষ থেকে।

পাঠকের মতামত

যুদ্ধবিরতির প্রস্তাবে স্থায়ী যুদ্ধবিরতিসহ তিনটি শর্ত হামাসের

মিশর ও কাতারের মধ্যস্থত গাজায় যুদ্ধবিরতির প্রস্তাবে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস তিনটি ধাপ অন্তর্ভুক্ত করতে ...