প্রকাশিত: ১২/০৩/২০১৮ ১:৪৫ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৩৩ এএম

নিজস্ব প্রতিবেদক ::
গণমাধ্যমে রিপোর্ট প্রকাশিত হওয়ার পরও উখিয়া ষ্টেশন দখল করে চলছে প্রভাবশালী প্রদীপ সেনের বেপরোয়া বানিজ্য। সংশ্লিষ্টদের ম্যানেজ করে সদর ষ্টেশন দখল করে প্রদীপ সেনের অপতৎপরতায় স্থানীয় জনমনে ক্ষোভ বাড়ছে। স্থানীয়রা প্রদীপ সেনের এহেন জনদুর্ভোগ সৃষ্টিকারী কর্মকান্ড বন্ধ করতে প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছেন। ইতিমধ্যে প্রদীপ সেনের ষ্টেশন দখল করে দুর্ভোগ সৃষ্টির প্রতিবাদ করতে গিয়ে প্রদীপ সেনের বখাটে ছেলের হাতে লাঞ্চিত হয়েছেন সুশীল সমাজের প্রতিনিধিরা।

জানা যায়,মিয়ানমার থেকে অনুপ্রবেশ করে আসা বিপুল পরিমান রোহিঙ্গা অবস্থানের কারনে এনজিওগুলোর গাড়ী বৃদ্ধি,সাথে বেড়েছে সমান তালে যানজট। বেড়েছে ভাসমান ব্যবসা। এসব ব্যবসায়ীরা রাস্তার দু,পাশ দখল করে মালামাল রাখায় যানজটের পাশপাশি বেড়েছে ভোগান্তি। স্কুল কলেজ মাদ্রাসার ছাত্রছাত্রীদের যাতায়াত সমস্যার সাথে স্থানীয় জনগনের নাগরিক সমস্যা বৃদ্ধি পেলেও দেখার কেউ নেই।

সরজমিন পরিদর্শন করে দেখা গেছে, সম্প্রতি রোহিঙ্গা অবস্থানকে পুঁজি করে রাস্তার দু,পাশে বেড়েছে ভাসমান মৌসুমী ব্যবসায়ীর সংখ্যা। এসব ব্যবসায়ীরা রাস্তার দু,পাশ দখলে নেওয়ায় বেড়েছে যানজট। সকাল ও বিকাল বেলায় উখিয়া সদরে যানজট নিত্যনৈমিত্যিক হয়ে দাড়িয়েছে। তার উপর রাস্তার পাশি স্তুপ আকারে মালামালের গুদাম সৃষ্টি করায় স্থানীয় স্কুল কলেজ পড়–য়া ছাত্রছাত্রীদের যাতায়াতে প্রচন্ড সমস্যার সৃষ্টি হচ্ছে। বিশেষ উখিয়া সদরের গুটিকয়েক পাইকারী ব্যবসায়ী প্রসাশনকে বৃদ্ধাগুলি দেখিয়ে প্রতিদিন রাস্তার পাশে তেলের ড্রাম সহ মালামাল স্তুপ করে যাচ্ছে। এর মধ্যে সদরের পাইকারী ব্যবসায়ী প্রদীপ সেন বেপরোয়া ভাবে ষ্টেশন দখল করে মালামাল স্তুপ করে যাচ্ছে। তাছাড়া প্রতিদিন ট্রাকে করে ষ্টেশনের মাঝে মালামাল আনলোড করার ফলে সদরের যানজট প্রকট আকার ধারন করেছে। বিষয়টি ট্রাফিক পুলিশের সার্জেন্ট সাঈদ মিয়া ও মুজিবুর রহমান অবগত থাকলেও প্রতিদিন তারা প্রদীপ সেনের কাছ থেকে অনৈতিক সুবিধা নিচ্ছে বলে স্থানীয় জনগনের অভিযোগ। এ কারনে উখিয়া ষ্টেশনে যানজট নৈত্য দিনের দৃশ্য হয়ে দাড়িয়েছে। প্রদীপ সেন ছাড়াও আরো যাদের বিরুদ্ধে সড়কের উপর মালামাল ও তেলের ড্রাম রেখে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ রয়েছে তাদের মধ্যে রয়েছেন উখিয়া সদরের রতন বিশ্বাস ও সিরাজ সওদাগর। এ ব্যাপারে স্থানীয় ভুক্তভোগী জনগন প্রসাশনের হস্তক্ষেপ চেয়েছেন। উখিয়া কৃষকলীগ নেতা কাজি আকতার উদ্দিন টুনু অভিযোগ করে জানান,প্রদীপ স্থানীয় প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কাউকে তোয়াক্কা না করে যেভাবে ষ্টেশন দখল করে গুদাম সৃষ্টি করেছে তাতে সাধারন জনগন চলাচল করা কষ্টকর হয়ে পড়েছে। উপরোক্ত বেড়েছে স্কুল পড়ুয়া কচি ছেলেময়েদের দুর্ভোগ।

পাঠকের মতামত