প্রকাশিত: ০৮/০৪/২০১৭ ১০:৫৮ পিএম , আপডেট: ০৮/০৪/২০১৭ ১০:৫৯ পিএম

এম.বশিরুল আলম,লামাঃ
শনিবার দুপুরে লামায় প্রায় ২৫ কোটি টাকা ব্যয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ৮টি, এলজিইডি’র ১০টি সড়ক ও ৬টি স্কুল ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন ও উদ্বোধন শেষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষনে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, আওয়ামী লীগ দেশের মানুষের ভাগ্যোন্নোয়নের রাজনীতি করে। প্রসঙ্গক্রমে তিনি বলেন, ‘আমার খুটির জোর শেখ হাসিনা’।

চেয়ারম্যান ছাচিংপ্রু মার্মার সভাপতিত্বে অনুষ্ঠিত জন সভায় অন্যান্যদের মাঝে বক্তব্যদেন, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হারুনুর রসিদ, অতিরিক্ত পুলিশ সুপার অনির্বান চাকমা, আঞ্চলিক পরিষদ সদস্য কাজল কান্তি দাশ, জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশ, ইউএনও খিনওয়ান নু, আওয়ামী লীগ নেতা অমল দাশ, জেলা পরিষদ সদস্য ক্যচিং চাক, ফাতেমা পারুল, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্জ মোহাম্মদ ইসমাইল, রুপসীপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাখাওয়াতুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, ২০১৯ সালে বীরবাহাদুরকে ৬ষ্ট বারেরমতো নির্বাচিত করে বান্দরবান জেলাকে মডেল জেলায় রুপান্ত করা হবে। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ইউনিয়নের ২০১৭-১৮ চক্রের ৩৪০ জন ভিজিডি কার্ডধারীদের মাঝে চাল বিতরণ উদ্বোধন করেন।

এর আগে সকালে উপজেলা চত্বরে একটি বাড়ি একটি খামার ও পল্লি সঞ্চয় ব্যাংক এর ভিত্তিস্থাপন ও লামা পৌরসভা মেয়রকে একটি ট্রাকের চাবি হস্তান্তর করেন। এদিন মন্ত্রী লামা মেরা খোলা মাতামুহুরী নদীর উপর পিসি গার্ডার ব্রিজ নির্মাণ-ভিত্তি প্রস্তর স্থাপন, লামা হতে শিলের তুয়া রাস্তা ভিত্তি স্থাপন, নির্মিত তপোবন বিদর্শন ভাবনা কেন্দ্রে, ধর্মরতœ বৌদ্ধ বিহার, সুনন্দ বৌদ্ধ বিহার, রুপসিপাড়া লামা খালের উপর নিম্মিত ব্রিজের উদ্বোধন, রুপসিপাড়া হতে মংপ্রু পাড়া ভিত্তি প্রস্তর ও রুপসীপাড়া কেন্দ্রীয় জামে মসজিদ দ্বিতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। সাড়ে চার ঘন্টা সময়ের মধ্যে মন্ত্রী ২৫ কোটি টাকার উন্নয়ন কাজের উদ্বোধন ও শুভ সূচনা করে তাক লাগিয়ে দেয়।

বিকাল-সাড়ে চারটায় পার্বত্য মন্ত্রী লামা পৌরসভায় মেয়র-কাউন্সিলর ও গণ্যমান্যদের নিয়ে পৌরভবনে এক চা চক্রে মিলিত হয়। চা চক্রের ফাঁকে মন্ত্রী লামা পৌর শহরে নারী-পুরুষ পৃথক গণশৌচাগার নির্মান নির্মাণ বরাদ্দের কথা জানায়। শহর পরিস্কার রাখতে সহযোগীতার আশ্বাস ও পৌর বাস টার্র্মিনাল নির্মাণের ভূমি জটিলতা নিরষনকল্পে প্রয়োজীয় ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশণা দেয়। মন্ত্রী লামায় মহিলা কলেজ প্রতিষ্ঠায় সংশ্লিষ্টদেরকে এগিয়ে আসার আহব্বান জানান। এসময় প্রজম্মকে বিপদগামিতা থেকে রক্ষা করে দক্ষ জনবলে পরিণত করতে লামা উপজেলায় একটি কারিগরি স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠায় সর্বাত্মক সহযোগীতার আশ্বাস দিয়ে মন্ত্রী বলেন, জায়গা নির্ধারণ ও কমিটি করা হলে; প্রতিষ্ঠানটি করে দেয়া হবে।

পাঠকের মতামত

প্রকাশিত সংবাদ প্রসঙ্গে প্রান্তিক এনজিও’র প্রতিবাদ

স্ত্রী-কন্যা ছেড়ে সহকর্মীর সাথে অনৈতিক সম্পর্ক- প্রান্তিক এনজিও কর্মকর্তা শিরোনামে প্রকাশিত সংবাদ পরিবেশনের প্রতিবাদ প্রসঙ্গে। ...

‘কুকি স্টেট’ প্রতিষ্ঠায় বিরামহীন সহিংসতা কেএনএফের

বান্দরবানের থানচি-রুমা থেকে রাঙামাটির মিজোরাম সীমান্তবর্তী সাজেক পর্যন্ত পাহাড়ি অঞ্চলকে নিজেদের পূর্বপুরুষের আদি ভূমি মনে ...

নির্মম হত্যাকাণ্ডের শিকার বন কর্মকর্তা সাজ্জাদুজ্জামানের পরিবারকে ১৫ লাখ টাকা সহায়তা

পাহাড় কর্তনকারীদের কোনো ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের ...