প্রকাশিত: ২৭/০৯/২০১৬ ৯:২৭ পিএম

বার্তা পরিবেশক::
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং স্বৈরাচার বিরোধী আন্দোলন ও ওয়ান-ইলেভেন সময়ের সাহসী যোদ্ধা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) হান্নান শাহের মৃত্যুতে শোকাকিভূত হয়ে পড়েছেন তাঁরই সহযোদ্ধা কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও জাতীয় সংসদের সাবেক হুইপ শাহজাহান চৌধূরী।

শাহজাহান চৌধুরী গণতন্ত্রের অগ্রজ সৈনিক হান্নান শাহের মৃত্যুতে যারপরনাই ব্যথিত ও শোকাহত। তিনি এই সময়ের সরকার বিরোধী রাজনৈতিক যোদ্ধার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

শাহজাহান চৌধুরী এক বিবৃতিতে মরহুম হান্নান শাহের সাথে তাঁর স্মৃতি রোমন্থন করে বলেছেন, ‘এই হান্নান শাহই বিএনপির দুঃসময়ে নেতা-কর্মীদের সাহসের বাতিঘর হিসেবে কাজ করেছেন। এরশাদ বিরোধী আন্দোলন ও ওয়ান-ইলেভেন সরকারের সময়ে ব্রিগেডিয়ার হান্নান শাহ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পাশে থেকে লড়াই করেছেন। সেই সময়ে তাঁর বক্তব্য-বিবৃতি জাতীয়তাবাদী আন্দোলনের নেতা-কর্মীদের উজ্জীবিত করে রেখেছিল।’

জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী জানান, বিএনপি নেতা ও সাবেক সেনা কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) হান্নান শাহ ১৯৯৫ সালে কক্সবাজারের উখিয়া সফর করেছিলেন। তাঁর আমন্ত্রণেই সে সময় উখিয়া এসেছিলেন হান্নান শাহ।

শাহজাহান চৌধুরীর মতে, এই হান্নান শাহের সাথে তাঁর হৃদ্যতার সম্পর্ক। বন্ধু ও ভাই হয়ে হান্নান শাহ সবসময় তাঁকে রাজনৈতিক সাহস যুগিয়েছেন।

প্রবীণ বিএনপি নেতা শাহজাহান চৌধুরী ব্রিগেডিয়ার হান্নান শাহের মৃত্যুতে গভীর সমবেদনা জানিয়ে বলেন, ‘দেশের বর্তমান দুঃসময়ে হান্নান শাহকে বড় বেশি প্রয়োজন ছিল। তাঁর শূণ্যতা তো পূরণ হবার নয়।’

পাঠকের মতামত

উখিয়ায় ৩ জনের সিন্ডিকেট দ্রব্যমূল্য বাড়াচ্ছে, প্রশাসনের নজরদারি নেই

উখিয়ায় নিত্য প্রয়োজনীয় সামগ্রী গুদামজাত করে রমজানে কৃত্রিম সংকট সৃষ্টির পায়তারা করে যাচ্ছে কয়েকজন পাইকারি ...