প্রকাশিত: ১০/০৯/২০১৬ ৭:১৩ এএম , আপডেট: ১০/০৯/২০১৬ ৭:২৭ এএম

ramu-max-width-640-max-height-480খালেদ হোসেন টাপুু,রামু  
কক্সবাজারের রামু উপজেলার বাঁকখালী নদীর খেয়াঘাটে নৌকা ডুবে দুই স্কুল শিক্ষার্থী নিখোঁজ হয়েছে। শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩ টার দিকে উপজেলার চাকমারকুল ইউনিয়নের কলঘর বাজারের পশ্চিমে পেট্রোল পাম্প সংলগ্ন বাঁকখালী নদীতে ঘটনাটি ঘটে।

নিখোঁজ দুই স্কুল শিক্ষার্থী হলো- রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের ঘাটপাড়া এলাকার আলহাজ্ব বশির আহমদের ছেলে আসিফুর রহমান (১৬) ও পশ্চিম উমখালী এলাকার শামসুল আলমের ছেলে আবদুর রহমান (১৬)। তারা দু’জনই দক্ষিণ মিঠাছড়ি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, বাড়ি থেকে নৌকায় করে নদী পথে কলঘর গরু বাজারে আসে নিখোঁজ আসিফুর রহমান ও আবদুর রহমান। সেখান থেকে বাড়ি ফেরার পথে নৌকা ডুবে এ দু’জন স্কুল ছাত্র নিখোঁজ হয়ে যায়। এসময় নৌকার মাঝিসহ বাকী ৭ জন প্রাণে রক্ষা পায়।

খবর পেয়ে কক্সবাজার দমকল বাহিনী, ইয়াছির লাইফ গার্ডের ডুবুরিদল ও স্থানীয় জেলেরা ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা চালায়। কিন্তু সন্ধ্যান মেলেনি নিখোঁজদের। উদ্ধার তৎপরতা চলাকালে নদীর দু’পাড়ে হাজারো নারী-পুরুষকে ভিড় করতে দেখা যায়।

এ ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম। তিনি সাংবাদিকদের জানান, নিখোঁজদের সন্ধানে চট্টগ্রাম থেকে সরকারী ভাবে ডুবুরিদল আনা হচ্ছে। রাতের মধ্যে নিখোঁজদের উদ্ধারের প্রচেষ্টা চালানো হবে।

এসময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন রামু উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) নিকারুজ্জামান, দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়য়ন পরিষদের চেয়ারম্যান ইউনুচ ভূট্টো, চাকমারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার, ঝিলংজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টিপু সুলতান।

পাঠকের মতামত

ডেসটিনির পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান ব্যারিস্টার প্রশান্ত

হাইকোর্টের নির্দেশে ডেসটিনি-২০০০ এর পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান হয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার প্রশান্ত ভূষণ ...

বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩

বান্দরবানের রুমা উপজেলার রনিন পাড়ার কাছে ডেবাছড়া এলাকায় কেএনএফের একটি আস্তানায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর ...