প্রকাশিত: ১৫/০৩/২০১৭ ১০:৪০ পিএম

জসিম মাহমুদ::
টেকনাফের সেই জমিলার পেট অপারেশনে বের হল ১৭ কেজি ওজনের টিউমার। ১৫ মার্চ এমপি আলহাজ্ব আবদুর রহমান বদি সিআইপির বদন্যতায় অবশেষে সেই অভিভাবকহীন জমিলার সফল অস্ত্রোপাচার হয়। ককসবাজার আল ফোয়াদ হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকগণ নিবিড় পর্যবেক্ষণ ও দীর্ঘ সময় পর জমিলার পেট থেকে ১৭ কেজি ওজনের একটি টিউমার বের করতে সক্ষম হন। টেকনাফ বাহারছড়া শাপলাপুর বাজারে পেটে বড় একটি টিউমার নিয়ে চিকিৎসার অভাবে রাস্তার পাশে যন্ত্রনায় কাতরানো অসহায় অভিভাবকহীন জমিলা শিরুনামে সংবাদ প্রকাশিত হওয়ার পরএগিয়ে আসেন সাংসদ আলহাজ¦ আবদুর রহমান বদি।সংবাদ পেয়ে সবার আগে সাংসদ আলহাজ¦ আবদুর রহমান বদি সেই জমিলার চিকিৎসার ব্যয়ভার বহন করার ঘোষণা দেন। শাপলাপুরের দলীয় নেতা-কর্মীদের সহযোগীতায় ককসবাজার আল ফোয়াদ হাসপাতালে ভর্তি করে বিশেষজ্ঞ টিম গঠণের মাধ্যমে অপারেশন সম্পন্ন করেন।

শুধু জমিলা নন, এমপি বদি বদান্যতায় অনেক অসহায় রুগী এবং শিক্ষার্থী আলোর মুখ দেখার রেকর্ড রয়েছে। যার ফলে এমপি বদিকে গরীব অসহায় মানুষের বন্ধু বলে খ্যাতি রয়েছে।
জানা যায়, চিকিৎসার অভাবে টেকনাফের বাহারছরা শামলাপুর বাজারে রাস্তার পাশে যন্ত্রনায় কাতরানো অভিভাবকহীন জমিলা নামের সেই নারীর বিষয়ে স্যোশাল মিডিয়া ও অন-লাইন মিডিয়ায় প্রচারিত হলে টেকনাফ-উখিয়া থেকে নির্বাচিত সরকার দলীয় এমপি আলহাজ্ব আবদুর রহমান বদি সিআইপির নজরে আসে। তিনি লোক পাঠিয়ে অসহায় অভিভাবকহীন জমিলাকে এনে কক্সবাজার খতীব আল ফুয়াদ হাসপাতালে ভর্তি করিয়ে দেন। তিনি জমিলার চিকিৎসার যাবতীয় ব্যয় ভার গ্রহণ করেছেন বলে জানা গেছে।
এলাকাবাসী সুত্রে জানা যায় এই নারীর চিকিৎসার জন্য অনেকেই সাহায্য সহযোগিতা করতে রাজি আছেন, কিন্তু অসুস্থ নারীর টিউমার অপারেশনের সময় ডাক্তারের কাছে স্বাক্ষর দেওয়ার জন্য একজন অভিভাবক পাওয়া যায়নি। অসুস্থ নারীর আত্মীয়-স্বজন তাঁর কোনই খোঁজ খবর রাখেননি। টিউমার আক্রান্ত নারীকে যন্ত্রণায় শামলাপুর বাজারের রাস্তায় কাতরাতে এবং এসময় অনেক মানুষকে উক্ত নারীর প্রতি সহানুভূতি প্রকাশ করতে দেখা যায়। উখিয়া-টেকনাফের এমপি আলহাজ¦ আবদুর রহমান বদির এমন কাজে এলাকার সর্বত্র সাড়া জাগিয়েছে। এলাকায় বয়ে চলছে এমপি বদির প্রতি সর্বস্থরের মানুষের দোয়ার ঝড়। সবার মুখে শুনা যায়- এমপি বদি তুমি বাঁচলে এলাকর গরীব বাঁচবে।

পাঠকের মতামত

প্রকাশিত সংবাদ প্রসঙ্গে প্রান্তিক এনজিও’র প্রতিবাদ

স্ত্রী-কন্যা ছেড়ে সহকর্মীর সাথে অনৈতিক সম্পর্ক- প্রান্তিক এনজিও কর্মকর্তা শিরোনামে প্রকাশিত সংবাদ পরিবেশনের প্রতিবাদ প্রসঙ্গে। ...

‘কুকি স্টেট’ প্রতিষ্ঠায় বিরামহীন সহিংসতা কেএনএফের

বান্দরবানের থানচি-রুমা থেকে রাঙামাটির মিজোরাম সীমান্তবর্তী সাজেক পর্যন্ত পাহাড়ি অঞ্চলকে নিজেদের পূর্বপুরুষের আদি ভূমি মনে ...

নির্মম হত্যাকাণ্ডের শিকার বন কর্মকর্তা সাজ্জাদুজ্জামানের পরিবারকে ১৫ লাখ টাকা সহায়তা

পাহাড় কর্তনকারীদের কোনো ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের ...