প্রকাশিত: ১৩/১১/২০১৬ ৮:০৭ এএম

MP-Bodi-01ইমরুল কায়েস :
উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আবদুর রহমান বদির মুক্তির দাবীতে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করছে উখিয়া ও টেকনাফ উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন। আওয়ামী লীগের নেতাকর্মী ছাড়াও দুই উপজেলার সকল জনপ্রতিনিধিরা এমপি বদির মুক্তির দাবীতে রাজপথে আন্দোলন করছে।
ঢাকার সিএমএম আদালত গত ২ নভেম্বর দুদকের দায়ের করা মামলায় এমপি বদিকে ৩ বছরের সাজা দেয়। এই রায়ের প্রতিবাদে ও এমপি বদির মুক্তির দাবীতে  ধারাবাহিকভাবে মানববন্ধন ও সমাবেশ সহ নানা কর্মসূচী পালন করছে আওয়ামীলীগ। উখিয়ার রাজাপালং, পালংখালী, রতœাপালং, হলদিয়াপালং ও জালিয়াপালং ইউনিয়নে এমপি বদির মুক্তির দাবীতে ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অন্যদিকে টেকনাফের হোয়াইক্যং, হ্নীলা, টেকনাফ সদর, বাহারছড়ায় সমাবেশ সহ নানা কর্মসূচী পালিত হচ্ছে। এসব কর্মসূচীতে আওয়ামীলীগ নেতাকর্মী সহ সাধারণ মানুষের উপস্থিতি চোখে পড়ার মত।
উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী জানান, সংসদ সদস্য আবদুর রহমান বদির আইনী প্রক্রিয়ায় দ্রুত মুক্তির দাবীতে উখিয়া উপজেলা আওয়ামীলীগ ঐক্যবদ্ধভাবে সব কর্মসূচী পালন করছে। আওয়ামীলীগে কোন বিভক্তি নেই। এমপি বদি মুক্ত না হওয়া পর্যন্ত তাদের কর্মসূচী অব্যাহত থাকবে।
উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী চেয়ারম্যান জানান, এমপি বদি জনগণের নেতা। তার অনুপস্থিতিতে উপজেলার সার্বিক উন্নয়ন কার্যক্রমে স্থবিরতা বিরাজ করছে। তাই তিনি আইনী প্রক্রিয়া তার মুক্তির দাবী জানান।
তিনি আরো জানান, তার মুক্তির জন্য উখিয়ার সর্বস্তরের জনগণ সহ আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ।
উখিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মকবুল হোসেন মিথুন জানান, কক্সবাজার-৪ তথা উখিয়া-টেকনাফ আসনে আবদুর রহমান বদির কোন বিকল্প নেই। তাই এই আসনটিতে জননেত্রী শেখ হাসিনার নৌকা প্রতীককে অপ্রতিদ্ব্দ্বী রাখার জন্য জনপ্রিয় সংসদ সদস্য আবদুর রহমান বদিকে মুক্ত করার জন্য আমরা রাজপথে নেমেছি।
উখিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইমাম হোসেন জানান, আবদুর রহমান বদি আওয়ামীলীগ ও সাধারন মানুষের কাছে কতটা জনপ্রিয় তা এমপি বদিকে কারাগারে প্রেরণের পর আবারো প্রমানিত হয়েছে। যুবলীগ অনতিবিলম্ব এমপি বদির সাজা বাতিলের দাবী জানান।
টেকনাফ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জাফর আহমদ জানান, গুটি কয়েক সুবিধাবাদী ও জনবিচ্ছিন্ন নেতা এমপি বদির মুক্তির কর্মসূচীর বিরোধীতা করছেন। টেকনাফের আওয়ামীলীগের নেতাকর্মীরা যে ঐক্যবদ্ধ তা গত ৮ নভেম্বরের সমাবেশে প্রমানিত হয়েছে।
জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও টেকনাফের সাবেক উপজেলা চেয়ারম্যান শফিক মিয়া জানান, নির্বাচনে এমপি বদির জাদুকরী ভূমিকা রয়েছে। যা সকলেই স্বীকারও করেন। এমপি বদির এ ক্ষমতার নেপথ্যে সাধারণ মানুষের সেবা। তিনি সাধারণ মানুষের কাছে গিয়েছেন। এলাকার সাধারণ সকল মানুষ আজ বদির পক্ষে। কিছু লোক রয়েছে যারা নানাভাবে বদির প্রতিপক্ষ এবং নির্বাচনে বদিকে ভয় পান, তারাই কেবল এমপি বদির বিপক্ষে। তিনি মামলাটি পূনঃ তদন্ত করে এমপি বদির ন্যায় বিচার নিশ্চিত করার দাবী জানান।
টেকনাফ উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক ও সাবরাং ইউনিয়নের চেয়ারম্যান নুর হোসেন জানান, এমপি বদি গনমানুষের নেতা। তিনি আশা করেন আইনী প্রক্রিয়ায় এমপি বদি আবারো জনতার কাতারে ফিরে আসবেন।
টেকনাফ উপজেলা শ্রমিক লীগের সভাপতি ও সদর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শাহজাহান জনান,  গুটিকয়েক জনবিচ্ছিন্ন ব্যক্তি ছাড়া টেকনাফের সর্ব-স্তরের আওয়ামীলীগের নেতা-কর্মী জনগনকে সাথে নিয়ে এমপি বদির জন্য রাজপথে নেমেছে। আমার দৃঢ়ভাবে বিশ্বাস করি আবদুর রহমান বদি উচ্চ আদালত থেকে ন্যায় বিচারের মাধ্যমে মুক্তি পাবেন।

পাঠকের মতামত

সীমান্তে পরিবর্তন হতে পারে এসএসসির পরীক্ষাকেন্দ্র

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে চলমান সংঘাতকে কেন্দ্র করে পরিস্থিতি বিবেচনায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় অবস্থিত উখিয়া উপজেলার নিকটবর্তী ...

ঘুমধুম সীমান্তে অবিস্ফোরিত মর্টার শেল নিষ্ক্রিয়

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম-তুমব্রু সীমান্তের নোয়াপাড়া এলাকায় পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা অবিস্ফোরিত মর্টার শেল নিষ্ক্রিয় ...

আলজেরিয়ায় কুরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশের বশির

আলজেরিয়ার রাজধানী আলজিয়ার্সে অনুষ্ঠিত বিশ্ব কুরআন প্রতিযোগিতায় অংশ নিয়ে তৃতীয় স্থান অর্জন করেছে বাংলাদেশের কিশোর ...