প্রকাশিত: ০৪/০৩/২০১৭ ৫:২৭ পিএম

মো: ফারুক,পেকুয়া ::
বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট। ২০০৯ সাল থেকে শুরু হওয়া এ টুর্নামেন্টে ২০১৪সালে ২য় স্থান, ২০১৫ ও ২০১৬-১৭সালের টুর্নামেন্টেও চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে পেকুয়া উপজেলা দুটি প্রাথমিক বিদ্যালয়। দু’বারেই জাতীয় ক্ষুদে ফুটবল বীরদের বরণ করে নেয় পেকুয়াবাসী। কিন্তু ২০১৫ সালের রাজাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়কে দেয়া সংবর্ধনাকে হার মানিয়ে ৪ মার্চ শনিবার বেলা ১১টায় স্বরণকালের বৃহত্ত সংবর্ধনার আয়োজন করে পেকুয়া উপজেলা পরিষদ ও মাষ্টার হানিফ চৌধুরী, সাংবাদিক এস.এম হানিফ, সাংবাদিক মো: ফারুক,সাংবাদিক ইমরান হোছাইন ও সাংবাদিক এফ এম সুমনের নেতৃত্বে সর্বস্থরের পেকুয়াবাসী।

গত ২ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শক্তিশালী প্রতিপক্ষ সিলেটের জৈন্তপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে কক্সবাজার জেলার পেকুয়া উপজেলা টইটং সরকারী প্রাথমিক বিদ্যালয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই সময় প্রধান অতিথি থেকে চ্যাম্পিয়ন ও পরাজিত দলের মাঝে পুরুস্কার বিতরণ করেন।

এ দিকে ক্ষুদে ফুটবল বীরদের বরণ করতে দলমত নির্বিশেষে হাজার হাজার শিক্ষার্থী ও এলাকাবাসী সকাল ৮টা থেকে চকরিয়াস্থ বরইতলি রাস্তা মাথা থেকে পেকুয়াস্থ চৌমহুনী মোড় পর্যন্ত পুরো রাস্তার দুই পার্শ্বে দাঁড়িয়ে থাকে। এক পর্যায়ে সাড়ে ১০টায় বরইতলি রাস্তার মাথায় শোভাযাত্রার আগমণ হলে তাদের ফুলেল শুভেচ্ছায় স্বাগতম জানায় তারা। ৫০টির নির্মাণ করা হয় তোরণ। ৩শতাধিক মোটর সাইকেল, শতাধিক সিএনজি আর ৫০টির মতো বড় ট্রাক-পিকাপ নিয়ে হারবাংস্থ ইনানী হোটেল মাঠ থেকে সর্বস্থরের জনগণ শো-ডাউন করে বেলা ১১.৩০ মিনিটে চৌমহুনীস্থ সংবর্ধনা মঞ্চে নিয়ে আসে তাদের। এ সময় হাজার হাজার জনতা বুলেট বাহিনীর আগমন শুভেচ্ছা স্বাগতম স্লোগানে মুখরিত করে রাখে পুরো এলাকা। এক নজর তাদের দেখতে হাজার হাজার জনতা মঞ্চের দিকে এগিয়ে আসে। পুলিশ হয়ে পড়ে ভালবাসার কাছে অসহায়।

সাংবাদিক এস.এম হানিফের সভাপতিত্বে হাজার হাজার জনতার এ সংবর্ধনা মঞ্চ পরিচালনা করেন পেকুয়া উপজেলা আ’লীগের সাধারণ সম্পদক আবুল কাশেম ও প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি হানিফ চৌধুরী। এ সময় কক্সবাজার জেলা আ’লীগের সদস্য এস,এম গিয়াস উদ্দিন, জিএম কাশেম, উম্মে কুলসুম মিনু, চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলম, পেকুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহেদুল ইসলাম, চ্যাম্পিয়ন দল টইটং সরকারী প্রাথমিক বিদ্যালয় ফুটবল দলের পরিচালক টইটং ইউপির চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী, উজানটিয়া ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম, রাজাখালী ইউপির চেয়ারম্যান ছৈয়দনুর, প্রধান শিক্ষক নুর মুহাম্মদ, অধিনায়ক বুলেট, সাংবাদিক শহিদুল ইসলাম হিরু, সাংবাদিক দিদারুল করিম, সাংবাদিক নাজিম উদ্দিন, সাংবাদিক সাইফুল ইসলাম বাবুল, পেকুয়া বাজার সমিতির সেক্রেটারী মিনহাজ উদ্দিন, পেকুয়া ঋণদান সমিতির সাধারণ সম্পাদক তারেক ছিদ্দিকী, উপজেলা সেচ্ছাসেবকলীগ সম্পাদক নেজাম উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি কপিল উদ্দিন বাহাদুর, সহ-সভাপতি মেহেদী হাসান ফরায়েজী, সাধারণ সম্পদক এহেতেসামুল হক, ছাত্রদলের সভাপতি কামরান জাদিদ মুকুট, উপজেলা ছাত্রলীগ নেতা ওসমাণ সরওয়ার বাপ্পিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, শিক্ষক, সাংবাদিক ও সর্বস্থরের জনগণ বক্তব্য রাখেন।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...