প্রকাশিত: ১৪/০৬/২০১৬ ৩:২০ এএম

ডেস্ক রিপোর্ট :

উখিয়া নিউজ ডটকমের   সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

কক্সবাজার জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে একজন ‘জঙ্গী’সহ আরো ৯০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে শুক্রবার রাত থেকে পুলিশের সাঁড়াশি অভিযান শুরু হওয়ার পর এ পর্যন্ত ২৪৩ জনকে গ্রেপ্তার করা হলো।
রামুতে  মাওলানা মো: ইউনুস নামে একজন জঙ্গীকে গ্রেপ্তার করার কথা জানিয়েছেন রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাষ চন্দ্র ধর। তিনি জানান, মৌলানা মো: ইউনুসের বিরুদ্ধে একটি নিষিদ্ধ জঙ্গী সংগঠনের সাথে সম্পৃক্ততার অভিযোগ রয়েছে। ২০১২ সালে ঢাকার উত্তরা মডেল থানায় তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী  আইনে একটি মামলা দায়ের করা হয়। ওই মামলায় তিনি ২ বছর কারাভোগও করেছেন। গোপন সংবাদের ভিত্তিতে রামুর কচ্ছপিয়া ইউনিয়নের হাইস্কুল পাড়া সংলগ্ন দুর্গম পাহাড়ি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। ইউনুস ওই এলাকার মৃত উলা মিয়ার ছেলে।
এদিকে মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়নের বালুরডেইল এলকা অস্ত্রসহ সরওয়ার কামাল (২৭) নামে এক সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে একটি দেশীয় তৈরী এলজি ও দুই রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়। গ্রেপ্তার সরওয়ার কামাল কালারমারছড়া ইউনিয়নের উত্তর ঝাপুয়া গ্রামের মোস্তাক আহমদের ছেলে। এদিকে কক্সবাজার শহরে পুলিশের তালিকাভুক্ত অন্যতম শীর্ষ ছিনতাইকারী বাপ্পীকে গ্রেপ্তার করা হয়েছে। বাপ্পী শহরের গাড়ির মাঠ এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে।
জেলা পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) ওসি কাজী মো: দিদারুল আলম জানিয়েছেন, রোববার সকাল ৮ টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টার অভিযানে রামুতে একজন জঙ্গীসহ ৯ জন পলাতক আসামীকে গ্রেপ্তার করা হয়। এছাড়াও কক্সবাজার সদর উপজেলায় ২২ জন, চকরিয়া উপজেলায় ১৫ জন, মহেশখালীতে ৬ জন, কুতুবদিয়ায় ৪ জন, উখিয়ায় ৮ জন, টেকনাফে ২১ জন, পেকুয়ায় ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।  ৈদনিক কক্সবাজার

পাঠকের মতামত

রোহিঙ্গা ক্যাম্পে টার্গেট কিলিং!

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলোতে চলছে ‘টার্গেট কিলিং’। ক্যাম্পে আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ নানা অপরাধ কর্মকাণ্ড ...

জান্নাতুলকে খুনের কথা আদালতে স্বীকার করলেন কক্সবাজারের রেজা

রাজধানীর পান্থপথে আবাসিক হোটেলে চিকিৎসক জান্নাতুল নাঈম সিদ্দিকা হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন ...

খাদ্য সংকটে সেন্টমার্টিন

হেলাল উদ্দিন সাগর :: বৈরী আবহাওয়ার কারণে গত এক সপ্তাহ ধরে দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিন ...