প্রকাশিত: ০৯/০৩/২০১৭ ৮:০১ এএম , আপডেট: ০৯/০৩/২০১৭ ৮:০১ এএম

সোয়েব সাঈদ, রামু::
রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাজাহান আলি বলেছেন, নারীর উন্নয়নেই দেশের উন্নয়ন নির্ভর করে। একটি সুখি পরিবার কিংবা উন্নয়নশীল রাষ্ট্র গঠনে নারীর ক্ষমতায়ন জরুরী। তাই সবক্ষেত্রে উন্নয়ন ও সম্মৃদ্ধির জন্য নারীদের শিক্ষিত, দক্ষ হিসেবে গড়ে উঠতে হবে। এজন্য প্রতিটি পুরুষকেও দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে। বুধবার (৮ মার্চ) উপজেলা পরিষদ মিলনায়তনে আর্ন্তজাতিক নারী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রামু উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. নিকারুজ্জামান। “নারী পুরুষ সমতায় উন্নয়নের যাত্রা, বদলে যাবে বিশ্ব কর্মে নতুন মাত্রা’” এ প্রতিপাদ্যে রামু উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, রামু উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন ইসলাম।

উপজেলা সববায় কার্যালয়ের সহকারি পরিদর্শক আজিজুল হক মঞ্জুর সঞ্চালনায় অনুষ্ঠানে যুব উন্নয়ন কর্মকর্তা মো. মাহবুবুর রহমান, সমাজসেবা কর্মকর্তা মো. বিল্লাল, সূর্যের হাসি ক্লিনিকের ব্যবস্থাপক খন্দকার দেলোয়ার হোসেন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জসীম উদ্দিন মো. ইউসুফ, মেরংলোয়া রহমানিয়া মাদ্রাসার শিক্ষক আবুল ফয়েজ প্রমূখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে আন্তর্জাতিক নারী দিবসের উপর বক্তব্য রাখায় চার শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। পুরস্কৃতরা হলো, রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্রী শারমিন বেনজির ও রোকেয়া আকতার, মেরংলোয়া রহমানিয়া ইসলামিয়া মাদরাসার ছাত্রী জান্নাতুল ফেরদৌস ও ছাত্র মো. মেহেদী হাসান।

অনুষ্ঠানে রামু উচ্চ বালিকা বিদ্যালয়, মেরংলোয়া রহমানিয়া ইসলামিয়া মাদরাসার শিক্ষার্থী, বিভিন্ন এনজিও ও সামাজিক সংগঠনের সদস্য, ইমাম, সাংবাদিক সহ বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন, মেরংলোয়া রহমানিয়া ইসলামিয়া মাদরাসার ছাত্রী বিলকিস আক্তার।

পাঠকের মতামত

উখিয়াবাসীর স্বপ্ন পূরণ করতে চাই – জাহাঙ্গীর কবির চৌধুরীর বিবৃতি

গণমাধ্যমে প্রকাশিত একটি সংবাদের প্রেক্ষাপটে নিজের ফেসবুক প্রোফাইলে বিবৃতি দিয়েছেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ...