প্রকাশিত: ১৫/১০/২০১৬ ৬:২০ পিএম

মোঃ নিজাম উদ্দিন, ডুলাহাজারা :

চকরিয়া উপজেলাধীন ডুলাহাজারা ইউনিয়নে কলেজ ছাত্রীর আত্মহত্যার খবর পাওয়া গেছে। অত্মহত্যায় নিহত জান্নাতুল ফেরদাউস রঙ্কি (১৯) ইউনিয়নের ৬নং ওয়ার্ড বৈরাগিরখীলের মোঃ করিমের কন্যা ও ডুলাহাজারা কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী।
আজ শনিবার দুপুর দেড়টায় নিহতের বসতবাড়িতে আত্মহত্যার ঘটনাটি ঘটে।
স্থানীয়রা জানান দুপুরের সময় পাশের বাড়ির এক বান্ধবী গোসল করতে ডাকতে আসলে জান্নাতুল ফেরদাউসের কোন সাড়া না পেয়ে বন্ধ দরজার ফাঁক দিয়ে উঁকি দেয়। তাকে গলায় ফাঁসি লাগিয়ে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে ওই বান্ধবীর শোর চিৎকারে তার মা ও পার্শবর্তী লোকজন ছুটে আসে। তাৎক্ষণিক উপস্থিত লোকজন দরজা ভেঙ্গে তাকে উদ্ধার করে মালুমঘাট মেমোরিয়াল খ্রীষ্টান হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে দেখে মৃত ঘোষণা করে।
আত্মহত্যার কারন জানতে চাইলে পরিবারের সদস্য ও স্থানীয়রা বলেন আর্থিক অনটন ও পড়ালেখার খরচ নিয়ে কয়েকদিন ধরে তার মায়ের সাথে মনোমালিন্য চলে আসছিল। তবে তুচ্ছ বিষয় নিয়ে তার এমন আচরণ উচিত হয়নি বলে দুঃখ প্রকাশ প্রকাশ করেন তারা।
এব্যাপারে ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ ফখরু উদ্দিন বলেন ‘আমি আত্মহত্যার ঘটনাটি খবর পাওয়ার পর পরই তাদের বাড়িতে যাই। সত্যতা জেনে চকরিয়া থানায় এব্যাপারে অবগত করি এবং মুঠোফোন ইউপি চেয়ারম্যান নুরুল আমিনকে জানিয়ে দিই। চেয়ারম্যান জরুরী কাজে কক্সবাজার শহরে থাকায় তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শনে আসতে পারেননি।’
পরে চকরিয়া থানার এসআই শুকান্ত চৌধুরী এসে মৃত্যুর সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে লাশ দাফনের নির্দেশ দেন।
এসআই সুকান্ত চৌধুরী সাংবাদিকদের বলেন আত্মহত্যাকারীর পরিবারের আর্থিক অবস্থা ও স্থানীয়দের আবেদনের প্রেক্ষিতে উপরস্থ মহলের অনুমতিক্রমে লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

পাঠকের মতামত

যেভাবে ভুয়া জন্মসনদ এনআইডি ও পাসপোর্ট পাচ্ছে রোহিঙ্গা ও দাগি আসামিরা

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের সাদিয়া সুলতানা সাথি। পেশায় গৃহিণী। বিদেশ যাওয়ার কোনো স্বপ্ন নেই। নেই পাসপোর্টও। গৃহিণী ...

রাঙ্গামাটিতে স্পিডবোটে সন্তান প্রসব, ১০ হাজার টাকা পুরস্কার ও আজীবন যাতায়াত ফ্রি

গত রবিবার (২৫ ফেব্রুয়ারী) কাপ্তাই হ্রদে স্পিডবোটে এক শিশুর জন্ম হয়েছে। এঘটনায় ওই মা-শিশুর আজীবন ...