প্রকাশিত: ০২/১০/২০১৬ ৯:৩৪ পিএম
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি::

কক্সবাজারের টেকনাফ সীমান্তে গত সেপ্টেম্বর মাসে ৯ কোটি ৬৫ লাখ ৭৪ হাজার ৫১৮ টাকা মূল্যের ইয়াবা, মাদকদ্রব্য ও চোরাই পন্য উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এতে ২৫ জনকে আটক ও ৬ জনকে পলাতক আসামি করা হয়েছে। এছাড়া মিয়ানমারের ১৯৫ নাগরিককে স্বদেশে পুশব্যাক করা হয়েছে।

২ বর্ডার গার্ড ব্যাটলিয়ন অধিনায়ক লে. কর্ণেল মো. আবু জার আল জাহিদ জানান, গত সেপ্টেম্বর মাসে ৮ কোটি ৩৭ লাখ ৭০ হাজার টাকা মূল্যের ইয়াবাসহ মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। এতে ২ লাখ ৬৯ হাজার ২৬ পিস ইয়াবা উদ্ধারের ঘটনায় ৩৯ মামলায় ২৫ জনকে আটক ও ৫ জনকে পলাতক আসামি করা হয়। উদ্ধার ইয়াবার মূল্য ৮ কোটি ৭ লাখ ৭ হাজার ৮শ’ টাকা।

এছাড়া সীমান্ত ও চেকপোষ্ট সমূহে এ মাসে অভিযান চালিয়ে ৮ হাজার ১৮৯ ক্যান বিয়ার, ৬৩৯ বোতল বিভিন্ন প্রকার মদ, ৫ কেজি গাঁজা, ১২০ লিটার চোলাই মদ উদ্ধার করা হয়। যার আনুমনিক মূল্য ৩০ লাখ ৬২ হাজার ৭৫০ টাকা। এ সব মাদকদ্রব্য উদ্ধারের ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

অপরদিকে ১ কোটি ২৮ লাখ ৩ হাজার ৯৬৮ টাকার বিভিন্ন প্রকার চোরাইপণ্য উদ্ধার করতে সক্ষম হয়েছে বিজিবি।

অন্যদিকে টেকনাফের বিভিন্ন সীমান্ত দিয়ে অবৈধ অনুপ্রবেশকালে মিয়ানমারের ১৯৫ নাগরিককে আটক করে স্বদেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। তার মধ্যে ৯৮ পুরুষ, ৫৯ নারী ও ৩৮ জন শিশু ছিল বলে জানিয়েছেন বিজিবি কর্মকর্তা জাহিদ।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...